সিলেট বারে ভূয়া ‘আইনজীবী’ আটক

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, মে ১৯, ২০১৯

সিলেট বারে ভূয়া ‘আইনজীবী’ আটক

সিলেটে এক ভূয়া আইনজীবীকে ধরে পুলিশে সোপর্দ করেছেন সিলেট জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।রবিবার সকালে সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের নেতৃত্বে আদালত পাড়ায় ভূয়া আইনজীবী ও দালালদের চিহিৃত করতে এ শুদ্ধি অভিযান চালানো হয়।

এসময় ‘শরীফ উদ্দিন খান’ নামের এক ভূয়া আইনজীবীকে আটকের পর সে ‘আইনজীবী নয়, টাউট’ বলে স্বীকার করে।

তার বিরুদ্ধে এসএমপির কতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ।

আটক শরীফ সিলেটের গোয়াইনঘাট উপজেলার নগর ডের্ঙরীর মইন উদ্দিন খানের পুত্র।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ জানান, রাজধানী ঢাকাসহ সকল জেলা পর্যায়ের আদালতে কতিপয় দুস্কৃতিকারী আইনজীবী পরিচয় দিয়ে বিচারপ্রার্থী নিরিহ জনগণের সাথে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। তা নিবারণ ও প্রতিরোধ কল্পে ভূয়া আইনজীবী চিহিৃত ও আটক অভিযান পরিচালনার অংশ হিসেবে রবিবার সকালে সিলেট জেলা আদালত প্রাঙ্গনে অভিযানকালে ৩ নং হলের সামন থেকে শরীফ নামে এক ভূয়া আইনজীবীকে আটক করা হয়। সে আইনজীবী নয় মর্মে স্বীকারোক্তি দিয়েছে।

শরীফ উদ্দিন খান নিজেকে ভূমি সার্ভেয়ার ও সহকারী আইনজীবী হিসেবে পরিচয় দিতেন। তার কাছ থেকে উদ্ধারকৃত একটি ভিজিটিং কার্ডে নিজেকে বাংলাদেশ ডিপ্লোমা ইন সার্ভেয়ার এসোসিয়েশন, সিলেট জেলার সভাপতি হিসেবে উল্লেখ করেছেন।

অভিযান পরিচালনার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সমিতির সহ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমান খন্দকার রানা, সমিতির সদস্য অ্যাডভোকেট বাবুল মিয়া, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট তোফায়েল আহমদ শামীম, অ্যাডভোকেট বিক্রম তালুকদার প্রমুখ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..