দুগ্ধদাত্রী ডা. আফরোজা করোনাযুদ্ধে

প্রকাশিত: ২:০৩ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

দুগ্ধদাত্রী ডা. আফরোজা করোনাযুদ্ধে

ক্রাইম সিলেট ডেস্ক : ফুটফুটে সন্তান। বয়স মাত্র ৪ মাস ৭ দিন। মায়ের বুকের দুধই তার একমাত্র খাবার। প্রতিটি মুহূর্তে যার মায়ের সান্নিধ্যে থাকার কথা, সে শিশুটির মমতাময়ী মা এখন বৈশ্বিক মহামারীর এই সময়ে নিজের সন্তানকে রেখে করোনাযুদ্ধের মাঠের সৈনিক।

নবীন চিকিৎসক ডা. মাহমুদা সুলতানা আফরোজা সিদ্ধান্ত নিয়েছেন সন্তানকে বাসায় রেখে হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেবেন। ডা. আফরোজা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের জেনারেল সার্জারি বিভাগের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত।

গত ৫ ফেব্রুয়ারি তার কোল জুড়ে আসে এক পুত্র সন্তান- আজমাইন রহমান জেইন। বৃহস্পতিবার তিনি হাসপাতালের পরিচালক বরাবর মাতৃত্বকালীন ছুটি বাতিলের আবেদন করেন।

আবেদনে এ হাসপাতালে নতুন করে প্রস্তুত করা করোনা ওয়ার্ডের রোগীদের চিকিৎসা প্রদানে আগ্রহ প্রকাশ করেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমে ইতস্ততাবোধ করলেও পরে ওই চিকিৎসকের আগ্রহের কারণে আবেদন গ্রহণ করে বলে জানা যায়।

ডা. মাহমুদা সুলতানা আফরোজা বলেন, ‘বর্তমানে যে বৈশ্বিক মহামারী চলছে, একজন চিকিৎসক হিসেবে ঘরে বসে থাকাটা সমীচীন মনে করছি না। চিকিৎসা না দিলে নিজের মধ্যে অপরাধবোধ কাজ করছে।

বিবেকের তাড়নায় পারিবারিকভাবেই আমি এ সিদ্ধান্ত নিয়েছি।’ মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদ বলেন, ‘বিষয়টি অত্যন্ত মানবিক, সঙ্গে চ্যালেঞ্জেরও।

নিজের বুকের সন্তানকে রেখে ঝুঁকি নিয়ে করোনা ওয়ার্ডে কাজ করাটা অনেক বড় বিষয়। উন্নত মানসিকতা লালন করেন বলেই তিনি এমন কঠিন সিদ্ধান্ত নিতে পেরেছেন।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..