প্রচ্ছদ

সুনামগঞ্জে নারী-নির্যাতনের মিথ্যা মামলা করায় হামিদার ১বছরের কারাদন্ড

২৩ জানুয়ারি ২০১৯, ১৬:৩৫

crimesylhet.com

Sharing is caring!

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রতিপক্ষের উপর মিথ্যা মামলা দায়ের করায় আদালত মামলার বাদী এক নারীকে এক বছরের সশ্রম কারাদন্ডসহ ৫হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই মাসের কারাদন্ড দিয়েছে।

মঙ্গলবার(২২,০১,১৯)নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল দোয়ারাবাজার উপজেলার গোপীনগর গ্রামের হামিদা বেগম নামের এক নারীকে এই দন্ড দেন।

মামলার বিবরণে জানা যায়,গোপীনগর গ্রামের বিল্লাল আহমদের স্ত্রী মোছাঃ হামিদা বেগম ২০০৩ সালের ২৭ মার্চ একই উপজেলার হরিপদ গ্রামের ছালেক মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০এর ১০ধারায় একটি মামলা দায়ের করেন। মামলাটি দোয়ারা থানা পুলিশ তর্দন্ত করে মিথ্যা মর্মে আদালতে প্রতিবেদন দিলে আদালত মামলাটি খারিজ করে দিয়ে আসামীদের অব্যাহতি দেন। পরবর্তীতে আসামী ছালেক মিয়া ওই নারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০এর ১৭ধারায় মামলা করেন।

দীর্ঘ তর্দন্ত শেষে পুলিশ মামলার চার্জশীট আদালতে দাখিল করে। দীর্ঘ শোনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জাকির হোসেন মঙ্গলবার দুপুরে হামিদা বেগমকে এক বছরের সশ্রম কারাদন্ডসহ ৫হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই মাসের দন্য দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট নান্টু রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,আদালত মিথ্যা মামলা দায়েরের কারণে এক মহিলাকে এই দন্ড দিয়েছেন।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares