গোয়াইনঘাটে বেরেছে পতাকা বিক্রি

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

Sharing is caring!

শাহ আলম,গোয়াইনঘাট থেকে : বিজয় দিবস কিংবা যে কোন উৎসবের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকে আমাদের জাতিয় পতাকা। ১৬ ডিসেম্বর বাঙালীর জাতীয় জীবনে সবচেয়ে বড় উৎসবের দিন। শুধু উৎসবের দিনেই নয়,শোকের দিনেও জাতিয় পতাকার সর্বব্যাপি ব্যবহার হয়ে থাকে। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যা দিবস। এই দুটি দিনকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারও গোয়াইনঘারের পথে-ঘাটে ছোটখাটো বিভিন্ন দোকানে পতাকা বিক্রি জমে উঠেছে। এবারও ডিসেম্বর মাসের শুরু থেকেই গোয়াইনঘাটের ছোট বড় রাস্তা ও পাড়া-মহল্লায় মৌসুমি হকারদের পতাকা বিক্রি শুরু করছেন। এদের বেশিরভাগই ঢাকার আশপাশ ভাসমান পেশাজীবী শ্রেণির মানুষ। তেমনি একজন পতাকা বিক্রেতা মো. শহিদুল ইসলাম । তার বাড়ি মাদারিপুর জেলায়। তিনি জানান,বছরের অন্যান্যা সময় নির্মান শ্রমিকের কাজ করেন।
কোন দিবস এলেই কয়েকদিন আগ থেকে বিভিন্ন জেলায় গিয়ে পতাকা বিক্রি করেন। তিনি বলেন,বেচাকেনা এখনও জমে ওঠেনি। তবে দু- এদদিনের মধ্যে পুরোদমে বিক্রির ধুম পড়বে। গোয়াইনঘাট উপজেলার জাফলং বাজারে পতাকা বিক্রিকালে শহিদুল ইসলামের সাথে কথা হয়। তিনি জানান,৬ ফুট বাই সারে ৩ফুট একটি পতাকা বিক্রি করেন ১৫০ টাকা থেকে ২০০ টাকা।এছাড়া প্রতিটি ১ফুট ষ্টিক পতাকার দাম ১০ থেকে ১৫ টাকা। ৫ফুট বাই ৩ফুট পতাকার দাম ১০০ থেকে ১৫০ টাকা।হাত ও মাথার ব্যান্ড ১০ থেকে২০ টাকা বিক্রি করেন।
অন্যদিকে,আরেক খুদে পতাকা বিক্রেতা জাফলংয়ের বল্লাঘাটে’র শাহিন মিয়ার স্কুলপড়–য়া ছেলে কামাল মিয়া। সে বলে,আমি কোন সময় পতাকা বেচি না, আামার আব্বায় আমারে আইন্না দিছইন এটা বেচার লাইগগা। বিক্রি কেমন হয তাকে জিগাসা করলে সে বলে,তিন দিন ধইরা বেছি,দিনে ৪০০ থেকে ৫৫০ টাকা বিক্রি হয়।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares