বিএনপি মহাসচিবের নামে প্রতারণা

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৭

Sharing is caring!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর ব্যক্তিগত মোবাইল সিম ক্লোনিংয়ের শিকার হয়েছে বলে জানান হয়েছে। আর জালিয়াতি করে একই নম্বর দিয়ে বিভিন্ন জনকে ফোন করে প্রতারণা করা হচ্ছে বলেও জানান হয়েছে দলের পক্ষ থেকে।

বৃহস্পতিবার বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, মির্জা ফখরুল যে সিমটি ব্যবহার করতেন, একই নম্বর প্রতারণামূলকভাবে ব্যবহার করা হচ্ছে। এ কারণে ০১৭৭৭৯৯০৯৮৮ নম্বরটি আর ব্যবহার করবেন না মির্জা ফখরুল।

এক বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির মোবাইল সিম ক্লোনিংয়ের খবর পাওয়া যাচ্ছে। পুলিশ প্রধানের ব্যক্তিগত যে মোবাইল ফোন ব্যবহার করেন, হুবহু একই নম্বর থেকে ঢাকা মহানগরের একটি থানায় ফোন করে আসামি ছেড়ে দেয়ার নির্দেশ দেয়ার পর নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তদন্তে বেরিয়ে আসে, প্রতারকরা বেশ কয়েকজন মন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর জালিয়াতির মাধ্যমে ব্যবহার করছে। পরে সিম ক্লোনিংয়ের বিষয়টি প্রমাণ পাওয়া যায় তদন্তে।

আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, সিম ক্লোন করতে বিশেষ ধরনের সফটওয়ার ব্যবহার করে প্রতারকরা। এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের পাশাপাশি সিমের নিরাপত্তায় করণীয় নির্ধারণের চেষ্টা চলছে।

২০১৬ সালের ২৪ আগস্ট চার জনকে, চলতি ১৪ জানুয়ারি শহীদুল ইসলাম সাইদুল নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি এই চক্রের অন্যতম হোতা বলে জানিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী। পরে একই মাসের ৩০ তারিখ এই চক্রের আরও তিনজনকে আটক করে পুলিশ।

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান সত্ত্বেও প্রতারকদের এই কাজ থেমে নেই। বিএনপির পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানান হয়, মির্জা ফখরুলের ব্যক্তিগত নম্বরটি ক্লোন হয়ে যাওয়ায় তিনি সেটি আর ব্যবহার করছেন না। তাই ওই নম্বর থেকে কোন কল আসলে সবাই যেন সতর্ক থাকে।

মির্জা ফখরুলের সিমটি কবে ক্লোনিংয়ের শিকার হয়েছে আর কী ধরনের প্রতারণা করা হয়েছে, সে বিষয়ে অবশ্য বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। এ বিষয়ে যোগাযোগ করা হলে বিজ্ঞপ্তিতে সই করা তাইফুল ইসলাম টিপু বলেন, ‘হয়ত আগেই ক্লোন হয়েছে। হয়ত আজই ধরা পড়েছে। তবে এই ক্লোনিং সিম দিয়ে কী ধরনের প্রতারণা করা হয়েছে, সেটা আমাদের জানানো হয়নি। আমাকে যে নির্দেশ দেয়া হয়েছে, সেভাবেই কাজ করেছি।’

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares