সিলেট নগরীতে রাতে আধারে হকারদের দৌরাত্ম

প্রকাশিত: 10:23 PM, November 7, 2017

ইকবাল হোসেন : সিলেট নগরীতে রাতের আধারে চলছে হকারদের দৌরাত্ম । বর্তমানে তাদের দৌরাত্মে নগরীতে পথচারী বা নগরবাসীর চলাচলের জন্য ফুটপাত বলে যে কিছু আছে, সেটা এখন বোঝা দায়। নগরীর ফুটপাতগুলো এখন হকারদের দখলে যখন চিল।

উল্লেখ্য : ফুটপাত দখলদার ও তাদের আশ্রয়দাতাদের তালিকা আদালতে জমা দেয়া হয়েছে। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল হোসেন এ তালিকা সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরুর আদালতে জমা দেন।

বর্তমানে রাতের আধারে কিছু কিছু জায়গায় ফুটপাত ছাড়িয়ে রাস্তার দখলও নিয়েছে হকাররা। সকাল থেকে গভীর রাত অবধি ফুটপাত আর রাস্তা দখল করে হকাররা নির্বিঘেœ চালিয়ে যাচ্ছে ব্যবসা। কিন্তু বর্তমানে হকার আশ্রয়দাতাদা পলাতক রয়েছে বলে জানা গেছে । তবুও থেমে নেই নগরীর হকার দখল । এখন সচেতন মহলের প্রশ্ন বর্তমানে এই হকাররা কাদের নেতৃত্বে রাস্তা দখল করে আছে।

সরেজমিনে নগরী ঘুরে দেখা যায়- বন্দরবাজার, সুরমা মার্কেট এলাকা, সিটি মার্কেট এলাকা, কোর্ট পয়েন্ট হয়ে জিন্দাবাজার এবং জিন্দাবাজর থেকে চৌহাট্টা হয়ে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত পুরো ফুটপাত তো বটেই, রাস্তাও অনেকটাই হকারদের দখলে। এছাড়া নগরীর কোর্ট পয়েন্ট থেকে পেপার পয়েন্ট হয়ে সুবহানীঘাট ও জেল রোড সড়ক এলাকা ফুটপাত ও রাস্তা হকারদের দখলে রয়েছে। এসব এলকার ফুটপাত ও রাস্তা দখল করে কাপড়চোপড়, খেলনা, পাইরেটেড সিডি, আচার, তৈজসপত্র, পলিথিন, ফলমূল, সবজি, টুপি-আতরসহ বিভিন্ন পণ্যের দোকান নিয়ে পসরা সাজিয়ে বসেছেন হকাররা।
নগরীর ফুটপাত ও রাস্তা অনেকটাই আবারো হকারদের দখলে চলে যাওয়ায় চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। চলাচল করতে গিয়ে একজন পথচারীর গায়ে ধাক্কা লাগছে আরেক পথচারীর। বিশেষ করে নারী পথচারীদেরকে পড়তে হচ্ছে অত্যধিক বিড়ম্বনায়। তাছাড়া ফুটপাথ দখল থাকায় পথচারীরা বাধ্য হয়ে রাস্তা দিয়ে চলাচল করছেন। এতে করে সৃষ্টি হচ্ছে যানজটের।

 

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..