গোয়াইনঘাটে বনমালীর বিরুদ্ধে বন লোপাটের অভিযোগ

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার এক বনমালীর বিরুদ্ধে বন লোপাটের অভিযোগ পাওয়া গেছে।

গত ২৯ অক্টোবর এ ব্যাপারে সিলেটের পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে উপজেলার লামাসাতাইন গ্রামের ৫০জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ করেছেন স্থানীয় গ্রামবাসীর পক্ষে ওই গ্রামের বাসিন্দা মো. আব্দুস ছালাম। অভিযুক্ত বনমালীর নাম আব্দুল মালিক। তিনি হলেন- লামাসাতাইন গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।

অভিযোগে উল্লেখ করা হয়, গোয়াইনঘাট বন বিভাগের বিট অফিসে দীর্ঘদিন ধরে বনমালী হিসেবে আব্দুল মালিক কাজ করে আসছে। এ সুবাধে তিনি এলাকায় একটি বন লোপাট চক্র গড়ে তোলেছেন। লামাসাতাইন গ্রামে বন বিভাগের প্রায় ৫০বিঘা জমি দখল করে নিজ ঘরবাড়ি ও কৃষি কাজে ব্যাবহার করে আসছেন। প্রতিরাতে রাতের আধারে বনের গাছ-পালা বিক্রি করে চলেছেন। গ্রামবাসী বিষয়টি বনবিভাগকে জানালেও রহস্যজনক কারনে কোন আইনি পদক্ষেপ গ্রহণ করছেনা। এতে গ্রামবাসীর উপর ক্ষিপ্ত হয়ে আব্দুল মালিক গংরা ওই বনে গ্রামের লোকজন গরুবাছুর প্রবেশ করলে তা আটকে রেখে টাকা পয়সা দাবিসহ নানা হয়রানি করছে।

এ ব্যাপারে বনমালী আব্দুল মালিক’র মুটোয়ফোনে যোগাযোগ করলে তিনি বলেন- আমি বন বিভাগের জায়গার উপরে বসবাস করছি এটা সত্য তবে এ জায়গা হেলাল চেয়ারম্যানের আন্ডারে রয়েছে। তার নিকট থেকে আমি এ জায়গাগুলো কিনে দখলে আছি। এসময় অপর এক প্রশ্নের জবাবে তিনি জায়গাটি বন বিভাগের বলেও স্বীকার করে বলেন আমি একজন সামান্য বন বিভাগের মালির কাজ করি আমার উর্ধ্বতন বন কর্মকর্তা বললে আমি এ জায়গা ছেড়ে দেবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares