করোনাযুদ্ধে জয়ী সাংবাদিক নেতা আবু জাফর সূর্য

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

করোনাযুদ্ধে জয়ী সাংবাদিক নেতা আবু জাফর সূর্য

ক্রাইম সিলেট ডেস্ক : দীর্ঘ প্রায় ১৭ দিনের লড়াই শেষে করোনার বিরুদ্ধে জয়লাভ করলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি এবং জনপ্রিয় সাংবাদিক নেতা আবু জাফর সূর্য। সোমবার (১৫ জুন) নিজের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে করা এক পোস্টে নিজের করোনা জয়ের তথ্য জানান আবু জাফর সূর্য নিজেই।

গত ২৭ মে সাংবাদিকদের কোভিড-১৯ পরীক্ষার জন্য জাতীয় প্রেস ক্লাবে স্থাপিত করোনা পরীক্ষার বুথে নমুনা দেওয়ার পর ২৮ মে আবু জাফর সূর্যের রিপোর্ট পজিটিভ আসে। একই সময়ে তার স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত হন বলে জানা যায়।

৩১ মে নাগাদ আবু জাফর সূর্যের শারীরিক অবস্থার অবনতি ঘটে। এ অবস্থায় ২ জুন তাকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয় অবশেষে আজ তার করোনা মুক্তির তথ্য প্রকাশ্যে এলে গণমাধ্যমসহ বিভিন্ন মহল থেকে শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানান।

দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকেই সরকার ও জনগণের কাছে তথ্যসেবা পৌঁছে দেওয়ার কাজে নিবেদিত সংবাদ সৈনিকদের স্বাস্থ্য নিরাপত্তা এবং কর্মক্ষেত্র ও সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা নিশ্চিত করার দাবি নিয়ে সরব ভূমিকা পালন অব্যাহত রাখেন এই সাংবাদিক নেতা।

এ ছাড়া বিভিন্ন সময় আক্রান্ত সংবাদকর্মীদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি বিভিন্ন মহলে সাংবাদিকদের সুরক্ষার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের সর্বশেষ তথ্য মতে মহামারি করোনা ভাইরাসে এখন পর্যন্ত প্রায় আড়াইশ সংবাদকর্মী আক্রান্ত হয়েছেন। এতে মারা গেছেন তিনজন। করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। সুস্থ হয়েছেন এখন পর্যন্ত ৬৫ জনের মতো।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..