সিলেটে চুরি-ছিনতাই রোধে পুলিশের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৯

সিলেটে চুরি-ছিনতাই রোধে পুলিশের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার :: সিলেট নগরীতে চুরি-ছিনতাই প্রতিরোধে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মেট্রোপলিটন পুলিশ। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়- প্রিয় নগরবাসী ও যাত্রীগণ, আপনার জীবন ও সম্পদ অত্যন্ত মূল্যবান। যে কোনো সময় রাস্তায় চলাচল করার সময় সতর্কতা অবলম্বন করুন। চুরি, ছিনতাই ও রাহাজানি থেকে রক্ষা পেতে নিম্নলিখিত সতর্কতা অবলম্বন করুন।

১। পাবলিক বা গণপরিবহন ব্যতীত যানবাহন ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করবেন।
২। সিএনজিতে পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলুন অথবা পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করুন।
৩। আপনার মূল্যবান ব্যাগ বা অন্যান্য জিনিস বাসস্ট্যান্ডে বাইরে রেখে টয়লেটে যাবেন না। তবে পরিচিত সঙ্গীয় যাত্রী থাকলে তার হেফাজতে রেখে যাবেন।
৪। যেসব স্থানে জনগনের চলাচল কম, সেসব স্থান এড়িয়ে চলুন।
৫। অপরিচিত যাত্রীর দেয়া কোনো কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকুন।
৬। বড় অংকের টাকা বহনের ক্ষেত্রে পুলিশের সহায়তা চাইতে অবহেলা করবেন না। সহায়তা গ্রহণকারী সংশিষ্ট থানা বা পুলিশ কন্ট্রোল রুমে যোগাযোগ করার জন্য পরামর্শ দেয়া হলো।
৭। ভোরবেলা বাস বা ট্রেন থেকে নেমে কাউন্টারের ওয়েটিং রুমে সূর্যোদয় পর্যন্ত অপেক্ষা করুন।
৮। সিএনজিতে ওঠার সময় সিএনজির রেজিস্ট্রেশন নম্বর লিখে রাখুন বা মোবাইলের মেসেজের মাধ্যমে পূর্বেই আত্মীয়-স্বজনকে অবহিত করুন।
৯। রিকশায় চলাচলের ক্ষেত্রে অপরিচিত কাউকে সঙ্গী করবেন না।
১০। সন্দেহভাজন মোটরসাইকেল ব্যবহারকারী থেকে সতর্ক থাকুন।
১১। যথাসম্ভব বড় রাস্তা বা লোকজনের চলাচল বেশি এমন রাস্তা ব্যবহার করুন।
১২। মোটরসাইকেল পার্কিং এর স্থানে সতর্কতার সাথে মোটরসাইকেল তালাবদ্ধ করে রাখুন।
১৩। সিএনজি চলাকালীন সময়ে হঠাৎ করে মাঝপথে যদি সিএনজি থামিয়ে দেয় কিংবা সন্দেহজনক আচরণ করে, তাহলে পুলিশের সহায়তা নিন। পুলিশ চেকপোস্টে নেমে পড়ার চেষ্টা করুন।
১৪। যে কোনো জরুরি প্রয়োজনে ৯৯৯ এ যোগাযোগ করা যেতে পারে।
১৫। সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে অথবা আপনার যে কোনো মতামত/অভিমত/অভিযোগ জানাতে নিম্নবর্ণিত নম্বরসমূহে অবহিত/যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলোঃ

পুলিশ কন্ট্রোল রুম (২৪ ঘন্টা খোলা)- ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০ ও ০৮২১-৭১৬৯৬৮, ট্রাফিক কন্ট্রোল রুম- ০৮২১-৭১৮০২৮, ডিবি কন্ট্রোল রুম- ০৮২১-৭২০০৬৬, ওসি, কোতয়ালি-০১৭১৩-৩৭৪৫১৭, ওসি, জালালাবাদ-০১৭১৩-৩৭৪৫২২, ওসি, এয়ারপোর্ট-০১৭১৩-৩৭৪৫২১, ওসি, দক্ষিণ সুরমা-০১৭১৩-৩৭৪৫১৮, ওসি, শাহপরান (র)-০১৭১৩-৩৭৪৩১০, ওসি, মোগলাবাজার-০১৭১৩-৩৭৪৫১৯, পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৬, অতিঃ পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৭, ডিসি (সদর ও প্রশাসন) ০১৭১৩-৩৭৪৫০৮, ডিসি (উত্তর) ০১৭১৩-৩৭৪৫০৯, ডিসি (দক্ষিণ) ০১৭১৩-৩৭৪৫১০, ডিসি (ট্রাফিক) ০১৭১৩-৩৭৪৫১১।

সিলেট মেট্রোপলিটন পুলিশ শান্তিশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং শান্তিপূর্ণভাবে বসবাস করার জন্য নগরবাসীর সহযোগিতা কামনা করেছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..