গোলাপগঞ্জে ইউপি চেয়ারম্যনের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০১৯

গোলাপগঞ্জে ইউপি চেয়ারম্যনের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়েছে। এলাকাবাসীর পক্ষে অভিযোগ দাতা হচ্ছেন ঢাকা দক্ষিণ ইউনিয়নের রায়গড় গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র এস এ কয়েস। এ ঘটনার সাথে ইউপি চেয়ারম্যান মাওলানা আব্দুর রহিমও জড়িত রয়েছেন বলেও এলাকাবাসী জানায়।

অভিযোগ স‚ত্রে জানা যায়, গত ২৩ মার্চ উপজেলার ঢাকাদক্ষিণ কাঁচাবাজার -বটরপাড়ার রাস্তার ৩টি গাছ কেটে নিয়ে যান একই ইউনিয়নের দত্তরাইল গ্রামের মৃত আত্তর আলীর পুত্র জামাল উদ্দিন (৪৫)। এসময় গাছা কাটতে স্থানীয় লোকজন বাধা দিলে জামাল বলে সে অনুমতি নিয়ে গাছ কাটছে। তখন তারা কাছ কাটার অনুমতিপত্র দেখাতে বললে সে তা দেখাতে পারেনি। শেষ পর্যন্ত সে জোরপ‚র্বক গাছ কেটে নিয়ে যায়।

অভিযুক্ত জামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমি গাছ কাটার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অবগত করেছিলাম, তবে গাছ আমি কেটে নিয়ে যাইনি।

ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান মাওলানা আব্দুর রহিম বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গার্ড ওয়াল তৈরী করে দেওয়ার কথা থাকলেও তারা তাদের নিজ উদ্যোগে এই রাস্তার গার্ড ওয়াল তৈরী করতে উদ্যোগ গ্রহণ করে। এর জন্য গার্ড ওয়াল তৈরী করতে গাছ কাটা লাগলে তা কেটে ফেলার জন্য আমি বলেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমনা জানান, আমি মৌখিক অভিযোগ পাওয়ার পর ঢাকাদক্ষিণ ইউনিয়নের ভ‚মি অফিসের সহকারী তহসিলদারকে ঘটনাস্থলে পাঠাই। তিনি সরেজমিন গিয়ে গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন। একটি লিখিত অভিযোগও পেয়েছি। ইতিমধ্যে আমি গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..