সিলেটে বিক্ষোভ কর্মসূচিতে ৫ শিক্ষার্থী অসুস্থ

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

সিলেটে বিক্ষোভ কর্মসূচিতে ৫ শিক্ষার্থী অসুস্থ

স্টাফ রিপোর্টার :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ফাইনাল পরীক্ষার ফল প্রার্থী ওয়াসিম আফনানের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভরত ৫ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন। বর্তমানে তাদের সিলেট এমএজি ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুর ১ টার দিকে নগরীর চৌহাট্টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ চলাকালীন সময় অসুস্থ হয়ে পড়েন তারা। তারা সবাই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা হলেন, ফাতেমাতুজ জোহরা অর্পা, রোদেলা, রাত্রী, মাহজাবিন ও সীমা দেবনাথ।

সহপাঠীরা জানান, অতিরিক্ত গরমের কারণে হঠাৎ তারা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে দুপুর ১২ টার দিকে চৌহাট্টায় বিক্ষোভরত শিক্ষার্থীদের সাথে দেখা করে একাত্মতা পোষণ করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় তিনি চালক ও হেলপারের শাস্তি দাবি করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও পররাষ্ট্র মন্ত্রীর ব্যক্তিগত সহকারি জাবেদ সিরাজ প্রমুখ।

এর আগে সকালে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন শ্রেণী পেশার মানুুষ তাদের সাথে একাত্মতা পোষণ করেন। এদিকে সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। পরে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এসময় তারা ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘ওয়াসিম হত্যার বিচার চাই’, ‘আমার ভাই মরলো কেনো, বিচার চাই, নিরাপদ সড়ক চাই’ এমন নানা স্লোগান দিতে থাকেন।

এছাড়া বাস চালক ও হেল্পারকে দ্রুততম সময়ের মধ্যে ফাসি কার্যকর, ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট ও লাইসেন্স বাতিলের দাবি জানান। এদিকে হত্যার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শনিবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে বাসের হেলপার ও চালক মিলে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ওয়াসিম আফনান (২২) কে মৃত্যুর মুখে ঠেলে দেয় উদার পরিবহনের ওই বাস চালক ও হেলপার। বাঁচার জন্য অনেকক্ষণ লড়াই করে অবশেষে ওয়াসিম বাস চাপায় মারা যায়।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..