‘এই সরকারের অধীনে কোনো নির্বাচনেই যাবেনা বিএনপি’

প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

‘এই সরকারের অধীনে কোনো নির্বাচনেই যাবেনা বিএনপি’

ক্রাইম সিলেট ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচনেই যাবে না বিএনপি। এটা দলীয় সিদ্ধান্ত।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে রাত সোয়া ৯টায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ও মার্চ মাস থেকে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না।

বৈঠকে সিনিয়র নেতাদের পাশাপাশি বিএনপির আইনজীবী নেতারও উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের সিদ্ধান্ত হয়েছে, উত্তর সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে আমরা অংশ নিচ্ছি না। কারণ আমরা মনে করি- একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রহসনের মধ্য দিয়ে হয়েছে। তাই এই সরকার ও ইসির অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। ইতোমধ্যে প্রমাণ হয়ে গেছে এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। এটা আমাদের পার্টির সিদ্ধান্ত। আমরা কোনো উপ নির্বাচনেও যাচ্ছি না।’

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে বসেন দলের নেতারা। প্রায় পৌনে এক ঘণ্টা ধরে চলে এ বৈঠক। এরও আগে মাগরিবের নামাজ বাদ এক দোয়া মাহফিল শেষে স্থায়ী কমিটির সদস্যরা বিএনপির আইনজীবী নেতাদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ডিএনসিসি নির্বাচন ছাড়াও বৈঠকে উপজেলা পরিষদ নির্বাচন, দল পুনর্গঠনসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে অংশ নিয়েছিলেন। খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে রাজনৈতিক পদক্ষেপের বিষয়টিও আলোচনা হয়েছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..