সুনামগঞ্জের দিরাই পৌর শহরের রাস্তায় বড় বড় গর্ত ঝুঁকি নিয়ে চলাচল

প্রকাশিত: 4:59 PM, April 22, 2018

ক্রাইম সিলেট ডেস্ক : সুনামগঞ্জের দিরাই পৌর শহরের ব্যস্ততম কলেজ রোড সংস্কার না হওয়ায় রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে দীর্ঘ দিন ধরে। দিরাই থানা রোড থেকে বাস স্টেশন পর্যন্ত ছোট বড় গর্ত ও খানাখন্দের কারণে এই সড়ক দিয়ে পথচারীসহ ছোটবড় যানবাহনে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে বাসিন্দাদের।

গত সপ্তাহে সড়কের বেহাল দশা থেকে পরিত্রাণ পেতে সচেতন দিরাইবাসীর ব্যানারে রাস্তা অবরোধ কর্মসূচি পালন করলে পৌর মেয়রের আশ্বাসে অবরোধ স্থগিত করলেও ফের তারা আন্দোলনে যাওয়ায় প্রস্তুতি নিচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে কলেজ ছাত্র ইজাজুর রহমান বলেন, পৌরশহরের অভিজাত এবং ব্যস্ততম রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। রাস্তাটির বিভিন্ন স্থানে ছোট বড় খানাখন্দের কারণে এ রাস্তা দিয়ে পায়ে হেটে পর্যন্ত চলাচল করা যায় না। এতে করে প্রতিদিনই কলেজ থেকে কাঁদা মাখামাখি হয়ে আমাদের বাড়ি ফিরতে হয়।

ব্যবসায়ী কল্লোল তালুকদার বলেন দিরাই কলেজ রোড দিয়ে শিক্ষার্থী, ব্যবসায়ীসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিনই এ রাস্তা দিয়ে চলাফেরা করেন। শহরের ব্যস্ততম রাস্তাটি দ্রুত সংস্কারের প্রয়োজন বলে জানান তিনি।

করিমপুর গ্রামের আবু সাঈদ বলেন, পৌরশহরের রাস্তার থাইকা আমরার গাওয়ের রাস্তাই অনেক ভালা। যারা টাউনো টেক্স দিয়া থাখইন তারার লাভ কিতা।

আমরা সচেতন দিরাইবাসীর আহবায়ক মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম বলেন, দীর্ঘদিন ধরে শহরের ব্যস্ততম কলেজ রোড এই বেহাল দশার মধ্যে রয়েছে। প্রতিদিনই এ রাস্তায় ছোট বড় অনেক দুর্ঘটনা ঘটেই চলছে। এতেকরে গত সপ্তাহে আমরা বাধ্য হয়ে রাস্তা অবরোধে গিয়েছিলাম। পরে পৌর মেয়রের আশ্বাসে আমরা অবরোধ প্রত্যাহার করেছিলাম। যদি দ্রুত এই রাস্তার সংস্কার কাজ শুরু না হলে আমরা এলাকাবাসীকে সাথে নিয়ে ফের বৃহত্তর আন্দোলনে যাব।

দিরাইয়ের পৌর মেয়র মোশারফ মিয়ার কাছে এ বিষয়ে জানতে চাইলে রাস্তারটির বেহাল দশার কথা স্বীকার করে তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, কলেজ রোডটির সংস্কার কাজের জন্য এলজিডি কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়েছে। মেরামত করতে কয়েক দিন সময় লাগবে। এই সময় আমাদের দিতে হবে জানিয়ে শীঘ্রই কাজ শুরু হবে বলে তিনি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..