দক্ষিণ কোরিয়ার হাসপাতালে আগুন, নিহত বেড়ে ৪১

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : দক্ষিণ কোরিয়ার একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪১ জনে দাঁড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিবিসির খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের মিরাং এলাকার ওই হাসপাতালটি রাজধানী সিউল থেকে ২৭০ কিলোমিটার দূরে অবস্থিত। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার পর হাসপাতালে আগুন লাগে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সেজং নামে ওই হাসপাতালটিতে বেশিরভাগই বৃদ্ধদের সেবা দেয়া হয়। অগ্নিকাণ্ডের সময় ওই হাসপাতাল এবং পাশের নার্সিং হোমে প্রায় দুই শতাধিক রোগী ভর্তি ছিলেন। তাদের অধিকাংশকেই নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রধান চোই ম্যান-য়ু বলেন, আগুন লাগার কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে জানতে পেরেছি, হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি বলেন, হাসপাতাল ও নার্সিং হোম- দুই জায়গাতেই হতাহতের ঘটনা ঘটেছে। কয়েকজনের মৃত্যু হয়েছে অন্য হাসপাতালে নেয়ার পথে।

অগ্নিকাণ্ডে ৭০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে, যাদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান ফায়ার সার্ভিস প্রধান।

দক্ষিণ কোরীয় বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় কেবল নার্সিং হোম থেকেই ৯৩ রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আহতের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে নিহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি ঘটনার সুষ্ঠু তদন্তেরও নির্দেশ দিয়েছেন।

গত বছর জেচেন শহরের একটি সরকারি শরীরচর্চা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৯ জন নিহত হয়েছিলেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares