বিশ্বনাথে প্রবাসীর মহিলার নামে ভিজিএফ’র চাল আত্মসাত

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৭

সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী মহিলার নাম ব্যবহার করে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ভিজিএফ এর চাল ও অর্থ আত্মতাতের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত ৬ ডিসেম্বর উপজেলা অলংকারী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার ফজলু মিয়ার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ প্রদান করেছেন স্থানীয় ফরহাদপুর গ্রামের মৃত হাজী আব্দুল খালিকের পুত্র মো: নূর মিয়া।
লিখিত অভিযোগে নূর মিয়া উল্লেখ করেন, তার ভাই লন্ডন প্রবাসী ময়না মিয়া ২০১৩ সালের ১জুন দেশে এসে মৃত্যুবরণ করেন। ময়না মিয়ার মৃত্যুর পর তার ৩পুত্র ও ৪কন্যাকে নিয়ে স্ত্রী আজিজুন নেছা ওরফে সুফিয়া বেগম যুক্তরাজ্যে চলে যান এবং সেখানে অবস্থান করছেন। তারা লন্ডনে প্রতিষ্ঠিত, বাংলাদেশে প্রচুর ধন-সম্পত্তির মালিক ও একটি দানশীল পরিবার। কিন্ত সম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে দ্বিতীয় পর্যায়ে ভিজিএফ’র চাল অলংকারী ইউনিয়ন পরিষদের মাস্টার রুল এর ১ম তারিকায় ১৪৯ নং ক্রমিক নম্বরে ময়না মিয়ার স্ত্রী আজিজুন নেছা ওরফে সুফিয়া বেগম’র নাম অর্ন্তভূক্ত করে স্থানীয় ইউপি সদস্য ফজলু মিয়া ৩ কেজি চাল ও নগদ ৫শত টাকা উত্তোলন করে আত্মসাত করেন। এতে পরিবারের নাম ব্যবহার করায় মান সম্মান ক্ষুন্য হওয়ায় সুফিয়া বেগম বিষয়টি টেলিফোনের মাধ্যমে তাকে (নূর মিয়াকে) জানান। এরপর নূর মিয়া বিষয়টি ইউপি সদস্য ফজলু মিয়াকে বললে তিনি অশালীন মন্তব্য করেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।
এব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য ফজলু মিয়া তার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয় দাবি করে বলেন, ভিজিএফ’র মাস্টার রুলে সুফিয়া বেগম স্বামী মৃত ময়নার গ্রামের নাম পিঠাকরা’র স্থলে ভূলবশত ফরহাদপুর হয়েছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..