দুষ্ট পুলিশদের চিহ্নিত করুন : অতিরিক্ত আইজিপি

প্রকাশিত: ৩:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৭

Sharing is caring!

ক্রাইম ডেস্ক : অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান বলেছেন, প্রতিটি ক্ষেত্রেই ভালো-মন্দ থাকে। পুলিশ বাহিনীতে সবাই ভালো আছেন তা বলবো না। অনেক দুষ্ট পুলিশ সদস্যও আছেন। এদের চিহ্নিত করুন।
বুধবার দুপুরে রংপুর জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের সঙ্গে জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোখলেসুর রহমান বলেন, দুষ্ট পুলিশরা অপরাধীদের সঙ্গে যোগসাজশ করে এ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। এদের চিহ্নিত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করুন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভালো পুলিশদের পুরস্কার দেয়া হবে।
পাকিস্তান আর ইসলাম এক নয় উল্লেখ করে তিনি বলেন, একাত্তরের পরাজিত সেই হায়েনারা এদেশে রগ কাটা আর গলা কাটার রাজনীতি শুরু করে প্রগতিশীল রাজনীতিকে ধ্বংস করার পাঁয়তারা করেছিল। ধর্মের নামে অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছিল তারা। যারা ৩০ লাখ মানুষকে হত্যা করেছে তারা প্রকৃত মুসলমান হতে পারে না।
এসময় পাকিস্তানের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ইসলাম আমাদের দরকার নেই। বরং আমাদের ইসলামের কথা আপনারা শোনেন।
পুলিশ কোনো রাজনৈতিক দলের হাতিয়ার নয় উল্লেখ করে অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান বলেন, যারা অপরাধ করে তাদের রেহাই নেই। পুলিশ তার জীবন দিয়ে আগুন সন্ত্রাস প্রতিরোধ করেছে। প্রয়োজনে আবারও জীবন দিতে প্রস্তুত। শান্তিপূর্ণ দেশ, বিজ্ঞানভিত্তিক সমাজ ও শিক্ষিত জাতি গঠনে পুলিশ তার শেষ রক্ত বিন্দু দিয়ে লড়াই করবে বলেও তিনি জানান।
মোখলেসুর রহমান বলেন, জঙ্গিদের সংশ্লিষ্টতা থেকে সাধারণ মানুষদের দূরে রাখতে কমিউনিটি পুলিশিংয়ের দায়িত্ব অনেক। প্রতিদিন দেশ এগিয়ে চলেছে। দেশের এই অগ্রযাত্রা ধরে রাখতে চাইলে ওই অপশক্তিদের প্রতিহত করতে হবে।
পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এ সভায় রংপুর পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন) বশির আহমেদ ও চৌধুরী মঞ্জুরুল কবির (অপরাধ), রংপুর জেলা পরিষদের প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ, কমিউনিটি পুলিশিং রংপুর বিভাগীয় সদস্য সচিব সুশান্ত ভৌমিক প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares