গোয়াইনঘাট-সালুটিকর সড়কের বেহাল দশা : ভোগান্তির শিকার মানুষজন

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২

গোয়াইনঘাট-সালুটিকর সড়কের বেহাল দশা : ভোগান্তির শিকার মানুষজন

নিবা নিশি :: পাথরবাহী যন্ত্র দানব ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শত শত কোটি টাকা ব্যায়ে নির্মিতব্য সালুটিকর গোয়াইনঘাট রাস্তাটি বিভিন্ন স্থানে গর্ত ও খানা খানাখন্দকের সৃষ্টি হয়ে যান চলাচল মারাত্নক ভাবে বিঘ্নিত হচ্ছে। ফলে এ রাস্তা দিয়ে চলাচলকারী হাজার হাজার যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

১৯৯৪-১৯৯৫ সালে তৎকালীন বিএনপি সরকারের শাসনামলে উক্ত রাস্তার আর.সি.সি ঢালাই এর কাজ আরম্ভ হলেও ১৯৯৬-১৯৯৭ সালে আওয়ামীলীগ সরকারের শাসনামলে রাস্তাটির কাজ সমাপ্ত হয়।

উপজেলার বৃহৎ অংশের জনগণ ওই রাস্তা দিয়ে উপজেলা ও জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকেন। রাস্তাটি নির্মাণ হওয়ায় যোগাযোগ ক্ষেত্রে এক বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে উপজেলার জনগণের মধ্যে। তাছাড়া জীবনযাত্রার মানও পরিবর্তন হতে থাকে ক্রমশই।

বর্তমান সরকারের আমলে বারংবার রাস্তাটি সংস্কার করা হলেও ট্রাক প্রতিদিন চলাচলের কারণে রাস্তাটি বিভিন্ন অংশে ভাঙ্গনের সৃষ্টি হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানা খন্দকের কারণে যাত্রীবাহী লেগুনা, সিএনজি চালকরা ভাঙ্গা রাস্তা দিয়ে যাতায়াত করতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদয় করে যাচ্ছেন।

সম্প্রতি বন্যার মধ্যে যন্ত্রদানব ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সালুটিকরের সন্নিকটে দামারী নামক স্থানে ও তোয়াকুল ইউনিয়নের পেকেরখালের সম্মুখ রাস্তায় অবস্থা অত্যন্ত সূচনীয় করে ফেলেছে।প্রায়ই সড়ক দুর্ঘটনা ও যানজটের কবলে পড়তে হচ্ছে ভুক্তভোগী যাত্রীদের।

অতিরিক্ত ট্রাকের চলাচলে প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আরোপ করা না হলে চলতি বৎসর-ই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ার আশংকা রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..