সংসদ সদস্যের মুখে ‘ফাজলামি’ শব্দটা মানায় না: মাশরাফি প্রসঙ্গে ডা. দুলাল

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০১৯

সংসদ সদস্যের মুখে ‘ফাজলামি’ শব্দটা মানায় না: মাশরাফি প্রসঙ্গে ডা. দুলাল

ক্রাইম সিলেট ডেস্ক : নড়াইল সদর হাসপাতালে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ঝটিকা সফর নিয়ে ক’দিন ধরেই ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। সেদিন হাসপাতালে গিয়ে কোনো চিকিৎসকের দেখা পাননি মাশরাফি। পরে ফোনে এক চিকিৎসকের সাথে তার কথোপকথনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়- হাসপাতালে উপস্থিত না থাকার জন্য ওই চিকিৎসকের কাছে জবাবদিহীতা চাচ্ছেন স্থানীয় সাংসদ মাশরাফি।

হাসপাতালে ঝটিকা সফরের কারণে অনেকে মামলাফির প্রশংসা করলেও ওই আলাপচারিতায় মাশরাফির ভাষা নিয়ে চিকিৎসকের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। একজন একজন সাংসদ, একজন সরকারী কর্মকর্তার সাথে এই ভাষায় কথা বলতে পারেন না বলে মত তাদের।

এ প্রসঙ্গে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল মঙ্গলবার ডয়চে ভেলেকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, সংসদ সদস্য হিসেবে মাশরাফি বিন মোর্তুজার হাসপাতাল পরিদর্শন এবং চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ঠিক আছে। তবে এর মাঝখানে কিছু বিষয় আছে। প্রধান বিষয় হলো তার ভাষা। তিনি বোধহয় নতুন সংসদ সদস্য হিসেবে ভাষাটা রপ্ত করে উঠতে পারেননি।

তিনি আরো বলেন, সরকারি চাকরিজীবী হিসেবে চিকিৎকের যা হবার তা হবে। সরকার ব্যবস্থা নেবে। কিন্তু মাশরাফি তাকে বলতে পারেন না যে, আমি আপনাকে কী করতে পারি। এটা প্রকারান্তরে হুমকি। তিনি চিকিৎসককে কী করতে পারেন? এছাড়া তিনি ‘ফাজলামি’ শব্দটা ব্যবহার করেছেন। একজন সংসদ সদস্যের মুখে ‘ফাজলামি’ শব্দটা মানায় না। এটাও এক ধরনের ফাজলামি। কোনো চিকিৎসক তার চাকরিবিধি ভঙ্গ করলে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু চিকিৎসকের ডিউটিটা বুঝতে হবে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2019
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..