প্রচ্ছদ

শাবিপ্রবিতে জাতীয় নারী বিতর্ক প্রতিযোগীতা শুরু

০১ মার্চ ২০১৯, ১৯:১১

crimesylhet.com

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) এর আয়োজনে ‘জাতীয় নারী বিতর্ক প্রতিযোগীতা ২০১৯’ শুরু হয়েছে।

শুক্রবার (০১ মার্চ) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটেরিয়ামে এ আয়োজনের উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টাবৃন্দ।

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে ‘ঘরে বাইরে সহিংসতা : প্রতিবাদেও ঝড় উঠুক নারীর কন্ঠে, আর নয় নীরবতা’ এ স্লোগান নিয়ে ২য় বারের মতো এসইউডিএস জাতীয় নারী বিতর্কের আয়োজন করেছে।

দুইদিনব্যাপী এই প্রতিযোগীতা এই প্রতিযোগীতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ দেশের ১২ টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৬ টি টিম অংশ নিচ্ছে।

উদ্বোধনী অনুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, রুয়েট ডিবেটিং সোসাইটি এর মডারেটর হারুন উর রশিদ।

এসইউডিএস এর সাধারণ সম্পাদক রাঈতাহ্ বিনতে আহসান এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসইউডিএস এর সভাপতি তোফায়েল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নারী বিতার্কিকদের প্রশংসা করে বলেন, ঘরে বাইরের নীরবতা ভেঙে সমাজ পরিবর্তনের প্রত্যয়ে নারীদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

এসইউডিএস এর সভাপতি তোফায়েল আহমেদ বলেন, আমাদের এ পুরুষতান্ত্রিক সমাজে নারীর প্রতি সহিংসতা বন্ধের জন্য সর্বাগ্রে প্রয়োজন নারীর নিজের সচেতনতা এবং যেকোনো সহিংস আচরণের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহসিকতা। সে লক্ষ্যে আমাদের এ আয়োজন।
পরে অংশগ্রহণকারীদের নিয়ে ক্যাম্পাসে একটি আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ট্যাব পদ্ধতিতে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হচ্ছে। গ্রুপ পর্বে প্রতিটি দল চারটি করে বিতর্কের সুযোগ পাবে। আজ বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটেরিয়ামে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares