সুনামগঞ্জের সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিতরা সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

সুনামগঞ্জের সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিতরা সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের ৫টি আসনে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নবঞ্চিতরা এবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছে চাইছেন আ,লীগ নেতারা। এই সব সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা প্রচারণাও শুরু করে দিয়েছেন নিজ নিজ এলাকায়। তাদের ও দাবী জয়ী হওয়া সাংসদরা আসন্ন নির্বাচনে তাদের সহযোগিতা করবেন। এদিকে বিপাকে পড়েছে নির্বাচিত সংসদরা। কাকে রেখে কাকে সমর্থন দিবে। তবে এসব আ,লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ এলাকায় ব্যাপক পরিচিতি রয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১আসনে আ,লীগের মনোনয়ন চেয়েছিলেন ২৪জন প্রার্থী। কিন্তু দলীয় মনোনয়ন পান ও নির্বাচনে প্রার্থী হয়ে তৃতীয় বারের মত জয়ী হন ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি।

আর এই আসনে মনোনয়ন চেয়ে মনোনয়নবঞ্চিত হন জেলা আ,লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণাসিন্ধু চৌধুরী বাবুল,জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক খন্দকার মনজুর আহমদ তাহিরপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে লড়তে চান। ধর্মপাশায় চেয়ারম্যান পদে লড়তে চান জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নবঞ্চিত উপজেলা আ,লীগের সহ-সভাপতি আলমগীর কবির,সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস,যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদ। জামালগঞ্জে চেয়ারম্যান পদে লড়তে চান মনোনয়নবঞ্চিত জেলা আ,লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম,জেলা আ,লীগ নেতা ইউসুফ আল আজাদ নির্বাচনে প্রার্থী হতে চাইছেন।

সুনামগঞ্জ-২আসনের শাল্লায় চেয়ারম্যান পদে লড়তে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত জেলা আ,লীগের সহ-সভাপতি অবনীমোহন দাস প্রচারণা শুরু করেছেন ।

সুনামগঞ্জ-৩আসনের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হাজী আবুল কালাম। তিনি সংসদ নির্বাচনে আ,লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন।

সুনামগঞ্জ-৪আসনের আ,লীগের মনোনয়ন চেয়েছিলেন জুনেদ আহমদ। এবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন কি-না তা নিশ্চিত হওয়া যায় নি।

সুনামগঞ্জ-৫আসনের ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তালিকায় আছেন জেলা আ,লীগের তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী ও মাওলানা আক্তার আহমদও নির্বাচন করতে ইচ্ছুক।

দোয়ারাবাজার উপজেলা আ,লীগের একাংশের সভাপতি ফরিদ আহমদ তারেক। জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হন। এবার চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন করার লক্ষ্যে তার।

তাহিরপুর উপজেলা পরিষদে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও জেলা আ,লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণাসিন্ধু চৌধুরী বাবুল বলেন,আমি সারা জীবনই রাজনীতির পেছনে সময় বিলিয়ে দিয়েছি। প্রতিটি নির্বাচনেই আ,লীগের পক্ষে,দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে গেছি। আশা করছি আসন্ন নির্বাচনে জেলা আ,লীগ,স্থানীয় সংসদ সদস্যসহ সবার সহযোগিতা নিয়ে দলীয় মনোনয়ন পাব এবং নির্বাচনে জয়ী হতে পারবো।

সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক খন্দকার মনজুর আহমদ তাহিরপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে লড়তে চান। তিনি বলেন,সাধারণ মানুষের জন্য কাজ করে গেছি সবসময়। যার জন্য সবাই আমাকে সমর্থন দিচ্ছে। আমাকে নির্বাচনে প্রার্থী হতে সর্বাতœক উৎসাহ ও প্রেরনা দিচ্ছে। তাদের চাওয়া আর আশা পুরন করতেই আমি নির্বাচনে প্রার্থী হচ্ছি। এই আসনটি বিএনপির দখলে ছিল আমি আশা করছি দলীয় সমর্থন পাব আর পেলে বিপুল ভোটে বিজয়ী হয়ে বিএনপির দখলে থাকা এই আসনটি আ,লীগের দখলে আনব ইনশাআল্লাহ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..