সুনামগঞ্জের-৫ আসনে মনোনয়ন প্রত্যাশিদের তালিকায় এগিয়ে যারা

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

সুনামগঞ্জের-৫ আসনে মনোনয়ন প্রত্যাশিদের তালিকায় এগিয়ে যারা

Sharing is caring!

নিজস্ব সংবাদদাতা :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়ন প্রত্যাশিদের তালিকা প্রায় ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে।হেভিওয়েট ও ত্যাগীদের মূল্যায়ন করে প্রার্থী চূড়ান্ত করে হয়েছে এমনটা জানা যায় আওয়ামী লীগের সভানেত্রীর ঘনিষ্ঠ একটি সূত্রে।

সূত্রটি জানিয়েছে এক মাত্র রাজনৈতিক কৌশলগত কারণে সুনামগঞ্জ ১ আসনসহ যে কোন আসনে প্রার্থী পরিবর্তন করতে পারেন আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। সোমবার পর্যন্ত মনোনয়ন বিক্রির সুনামগঞ্জ জেলার ৫টি আসনে ২৫ জন মনোনয়নপত্র কিনেছেন ।

সর্বশেষ জরিপে জনপ্রিয়তা ও তৃণমূল পর্যায়ে ভোটের হিসাবে যারা মনোনয়ন লাভের দৌড়ে এগিয়ে আছেন,তারা হচ্ছেনঃ সুনামগঞ্জ -১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা-মধ্যনগর) আসনে বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসন রতন। এই আসনে বিভিন্ন কারণে প্রার্থী পরিবর্তন হতে পারে। এমপি রতন মনোনয়ন না পেলে বিকল্প প্রার্থী হিসাবে নারী নেত্রী, হাওর কন্যা শামীমা শাহরিয়ার , রঞ্জিত সরকার ,সৈয়দ রফিকুল ইসলাম মনোনয়ন পাবেন বলে জানাগেছে।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল­া) প্রয়াত সাংসদ বাবু সুরঞ্জিত সেন গুপ্তে’র সহধর্মিণী ডঃ জয়া সেন গুপ্তের উপরই আস্থা রেখেছেন আওয়ামীলীগ সভানেত্রী ।

সুনামগঞ্জ -৩ (জনন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ) আসনে সফল মন্ত্রী এম এ মান্নানের মনোনয়ন প্রায় চুড়ান্ত।

সুনামগঞ্জ-৪ (সদর-বিশম্বরপুর) গত নির্বাচনে সুনামগঞ্জ নৌকা প্রতিকে মনোনয়ন পাওয়া নান্দনিক সুনামগঞ্জে স্বপ্নদ্রষ্টা,জনগনের আস্থার প্রতিক ব্যরিষ্টার এম এনামুল কবির ইমনই মনোনয়নে এগিয়ে। ইতিমধ্যে সুনামগঞ্জ-৪ আসনের জনগন নৌকা পক্ষে গনজোয়ার সৃষ্টি করে।সারা দেশের ন্যায় এ আসনে কাঙ্খিত উন্নয়ন না হওয়াতে, জাতীয় পার্টিকে ছাড় দিতে নারাজ।

সুনামগঞ্জ -৫ (ছাতক-দোয়ারা বাজার) আসনে বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী থাকছেন, এটা প্রায় নিশ্চিত।

এ আসন থেকে ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

নবম জাতীয় নির্বাচনে সিলেট বিভাগে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে তিনি লক্ষাধিক ভোট বেশি পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মনোনয়ন বোর্ডের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন এবারের নির্বাচনে নির্বাচনী মাঠে অত্যন্ত জনপ্রিয়, একাধিক নির্বাচনে জয়ী, গ্রহণযোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে।

অপরদিকে হাইব্রিড, রাতারাতি এমপি হতে ইচ্ছুক, অতীতে স্থানীয় ও জাতীয় নির্বাচনে পরাজিত প্রার্থীদেরকে মনোনয়ন দেয়া হবেনা বলে সভানেত্রী সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে সবচেয়ে বেশি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর ও ধর্মপাশা) আসনের মনোনয়ন প্রত্যাশীরা। এ পর্যন্ত এই আসনে ১১ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সৈয়দ রফিকুল হক সোহেল, মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, বিনয়ভূষণ তালুকদার ভানু, অ্যাডভোকেট রনজিত সরকার, রেজাউল করিম শামীম, রফিকুল হাসান চৌধুরী, অ্যাডভোকেট আক্তারুজ্জামান সেলিম ,শক্তিপদ রায় ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ ফরম সংগ্রহ করেন।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনেও ফরম সংগ্রহ করেছেন একাধিক প্রার্থী। তবে বর্তমান সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা নৌকা প্রতিকে মনোনয়নে সবেেচয়ে এগিয়ে। এছাড়া এই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, শহিদ পরিবারের সন্তান অ্যাডভোকেট শামসুল ইসলাম, ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া, ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন ও সাংবাদিক দীপক চৌধুরী।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) সামাদপুত্র আজিজুস সামাদ আজাদ ডন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম। আরো কয়েকজন প্রবাসী মনোনয়ন কিনবেন বলে জানা গেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares