তারেক রহমানের জন্মদিনে সিলেট স্বেচ্ছাসেবক দলের শো-ডাউন

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৭

Sharing is caring!

আগামী দিনের রাষ্ট্রনায়ক, জাতীয়তাবাদের অহংকার তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী পালন করেছে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। আজ সোমবার (২০ অক্টোবর) বেলা ৩টায় সিলেট সিটি পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত শোভাযাত্রার মাধ্যমে জন্মদিনের উৎসব পালন করা হয়। শোভাযাত্রা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, বাংলার রাখাল রাজা, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিজের জীবনকে অকাতরে বিলিন করে দিয়েছেন। তিন বারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া গণতন্ত্র রক্ষা ও পূণরুদ্ধার আন্দোলনে জীবন বাজি রেখে কাজ করে চলেছেন। তাদের উত্তরসূরী এদেশের জাতীয়তাবাদের অহংকার তারেক রহমান মাটি ও মানুষের জন্য আমৃত্য সংগ্রাম করার জন্য অঙ্গিকারাবদ্ধ। মঈনুদ্দিন, ফখরউদ্দিন সরকার তাকে হত্যা করতে চেয়েছিল। বারংবার নির্যাতনের মুখোমুখি হয়েও সেনাশাসিত সরকারের কাছে তিনি নতি স্বীকার করেননি। চিকিৎসার জন্য বিদেশে থাকাকালীন সুযোগে বর্তমান অবৈধ ও অগনতান্ত্রিক শেখ হাসিনার সরকার তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা প্রদান করেন এদেশের রাজনীতি থেকে বিরত রাখার অপচেষ্টায় লিপ্ত। কিন্তু তারেক রহমান সরাসরি জাতীয়তাবাদী দলকে সুসংগঠিত করার জন্য কাজ করে যাচ্ছেন। এদেশের বিলিন গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য আন্দোলন ও বিশ্বজনমতের অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। এদেশের আপামর জনগণ আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে হঠিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে জানিয়ে বক্তারা আরো বলেন, বেগম খালেদা ও তারেক রহমান ব্যতিত এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না এবং প্রয়োজনে নীল নকশার নির্বাচন প্রতিহত করা হবে।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন লস্করের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হান ও মওদুদুল হক মওদুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি এড. আশিক উদ্দিন, সহসভাপতি শাহ জামান নুরুল হুদা, মহানগর বিএনপির সহ সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. এটিএম ফয়েজ, বিএনপি নেতা সেলিম আহমদ, মহানগর বিএনপির তাতী বিষয়ক সম্পাদক ফয়েজ আহমদ দৌলত, সহ তাতী বিষয়ক সম্পাদক হাজী শওকত আলী, জেলা বিএনপি নেতা সরওয়ার আহমদ,মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক কাউন্সিলার দিনার খান হাসু,সিলেট জেলা জাসাস’র সভাপতি ও সিলেট জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, , মহানগর জাসাসের সভাপতি মূসা রেজা চৌধুরী,জেলা তাতীদলের সাংগঠনিক সম্পাদক জয়নুল হক,জেলা বিএনপি নেতা কাজী মুহিবুর রহমান, জেলা জাসাসের সাধারণ সম্পাদক জয়নাল আহমেদ রানু,মহানগর সাধারন সম্পাদক তাজ উদ্দিন মাসুম, জেলা ছাত্রদলের সভাপতি এড. সাঈদ আহমদ, মহানগর বিএনপি নেতা নুরুল মোমিন খোকন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না,জেলা ছাত্রদল সহ-সভাপতি রুজেল আহমদ,জয়দেব চক্রবর্তী,মহানগর সহ সভাপতি মিফতাউল কবির, মহানগর বিএনপির সহ প্রচার সম্পাদক কাউন্সিলর আব্দুর রকিব তুহিন,শাহপরান থানা স্বেচ্ছাসেবক দল আহবায়ক দীপক রায়, এড. কামাল হোসেন, শওকত উদ্দিন বাবুল,মহানগর বিএনপি সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ,মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক লিটন কুমার দাশ নান্টু,জেলা যুগ্ন সম্পাদক আমিনুল ইসলাম,এমদাদ বক্স, সাজু,স্বেচ্ছাসেবক দল নেতা আকবর হোসেন কয়সর,দেওয়ান কামরান,আব্দুল মতিন,জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আব্দুল খালিক মিল্টন,সহ সাংগঠনিক সম্পাদক এইচ এম ইকবাল,টিটন মল্লিক,সাজ্জাদুর রহমান সাজু প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares