৫ দিনে ৫ হত্যাকাণ্ড সহ ১৭ জনের মৃত্যু!

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

৫ দিনে ৫ হত্যাকাণ্ড সহ ১৭ জনের মৃত্যু!

হঠাৎ অস্থির সিলেট!

ক্রাইম সিলেট ডেস্ক: সিলেট বিভাগে আশঙ্কজনক হারে বেড়েছে অস্বাভাবিক মৃত্যু। গত ৫ দিনে ৫টি হত্যাকাণ্ডসহ এ বিভাগে ১৭ জনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

কেবল এগুলোই নয়, সম্প্রতি সিলেটে এমন ঘটনা ঘটছে অহরহ। হঠাৎ করেই যেন সিলেটে বেড়ে গেছে মারামারি, ধর্ষণ, খুন আর আত্মহত্যা। এতে সর্বত্রই মানুষের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

সমাজ বিশ্লেষকরা বলছেন, করোনাকালে গৃহবন্দী থেকে দাম্পত্য কলহ, নির্যাতন, অনৈতিক সম্পর্কে জড়ানোসহ নানা কারণে পারিবারিক সহিংসতা ও অস্থিরতা সিলেটে সম্প্রতি বৃদ্ধি পেয়েছ। সর্বোপরি ধর্মীয় অনুশাসনের বালাই নেই সমাজে- এ জন্যই সিলেটে ঘন ঘন এমন ঘটনাগুলো ঘটছে বলে মনে করছেন বিশেষজ্ঞ ও ধর্মীয় নেতারা।

গণমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে জানা গেছে, চলতি নভেম্বর মাসের ২ তারিখ থেকে ৬ তারিখ পর্যন্ত বিভাগের চার জেলার বিভিন্ন উপজেলায় হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ৫ জন। সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৩ জন। ট্রেনে কাটা পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে। ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে ৩ জনের। আত্মহত্যা করেছেন ১ জন। গাছ থেকে পড়ে মৃত্যু হয় ১ জনের, আর ১ জনের হয়েছে রহস্যজনক মৃত্যু।

এর মধ্যে সিলেট জেলায় দুটি হত্যাকাণ্ডসহ সবচেয়ে বেশি ৯ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। হবিগঞ্জ জেলায় দুটি হত্যাকাণ্ডসহ ৪ জনের মৃত্যু হয়েছে। মৌলভীবাজার জেলায় একটি হত্যাকাণ্ডসহ ৩ জনের মৃত্যু হয়েছে। সুনামগঞ্জে বিষপানে মৃত্যু হয়েছে এক স্কুলছাত্রীর।

সিলেট :

রোববার (৬ নভেম্বর) সকাল ১১টার দিকে নগরীর পাটানটুলাস্থ পল্লবী আবাসিক এলাকার সি-২৫নং বাসার একটি কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় রিপন ও শিপা নামে এক দম্পতির মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘর থেকে একটি চিরকুটও উদ্ধার করা হয়েছে।

নিহতরা রিপন তালুকদার সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাগ ইউনিয়নের রাজাবাজ গ্রামের গ্রামের রুকুনি তালুকদারের ছেলে এবং শিপা দাস একই গ্রামের নির্ণয় দাসের মেয়ে।

রোববার (৬ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পিছনে সুরমা নদীর তীর থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। মোগলাবাজার থানা পুলিশ লাশটি উদ্ধার করে। লাশটির পরিচয় বের করতে কাজ করছে পুলিশ। মারা যাওয়া যুবকের বয়স আনুমানিক ৩৫ বছর বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৬ নভেম্বর) রাতে সিলেট নগরে ছুরিকাঘাতে খুন হন বিএনপি নেতা আ ফ ম কামাল। তার গাড়ী আটকিয়ে খুন করা হয়েছে বলে জানা গেছে। ওই দিন রাত সোয়া ৮ টার দিকে নগরের আম্বরখানা বড়বাজারে এ ঘটনা ঘটে।

শনিবার (৫ নভেম্বর) সিলেটের কানাইঘাট উপজেলায় ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন মাসুম আহমদ নামে এক যুবক।

ওই দিন সন্ধ্যায় উপজেলার বড়চতুল ইউনিয়নের চতুল বাজার দরবস্ত সিএনজি স্টেশনের পাশে এ ঘটনা ঘটে। নিহত ওই যুবক পাশ্ববর্তী জৈন্তাপুর উপজেলার ছাতারখাই গ্রামের আব্দুল খালিকের ছেলে।

শনিবার (৫ নভেম্বর) রাতে সড়ক দুর্ঘটনায় আহত জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা সায়ান হাবীব জুয়েল (২৪) ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েন। বীরশ্রী ইউনিয়নের মৃত আব্দুর রহিম মেম্বারের ছোট ছেলে।

গত ২৭ অক্টোবর শেওলা-জকিগঞ্জ সড়কের ঈদগাহ বাজারে ব্যাটারী চালিত একটি রিকশার সাথে মোটরসাইকেল দূর্ঘটনার শিকার হন সায়ান হাবিব জুয়েল। এরপর তাকে সিলেটের হাসপাতালে চিকিৎসা দিয়ে শারীরিক পরিস্থিতির অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা গ্রীনরোডের একটি হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকজন। ১০ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার রাত ১০ টার দিকে তার মৃত্যু হয়।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে সিলেটের বিয়ানীবাজারে গাছ কাটতে গিয়ে দেলোয়ার হোসেন (৩৭) নামে এক যুবক নিহত হন। উপজেলার লাউতা ইউনিয়নের বারইগ্রামে এ দুর্ঘটনা ঘটে।

শুক্রবার (৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় সিলেটের জৈন্তাপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হন মোটরসাইকেল আরোহী মামুনুর রশিদ মামুন (১৮) নামের এক যুবক। উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের সালিরপুল নামক স্থানে (১০নং গ্যাস কুপের) সম্মুখে এ দুর্ঘটনা ঘটে। নিহত মামুন জৈন্তাপুর উপজেলা হেমুমাঝপাড়া গ্রামের মৃত তজ্জমুল আলীর ছেলে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে দাদীর শিরণীতে অংশ নিতে সিলেট শহরের বাসা থেকে মাকে নিয়ে বাড়ি ফিরছিলেন রেদোয়ান আহমদ চৌধুরী। কিন্তু বাড়ি ফেরা হয়নি তার। সড়কেই ঝরে যায় রেদোয়ানের প্রাণ। সিলেট-জকিগঞ্জ সড়কের ‘সড়কের বাজার পশ্চিম শাহী ঈদগাহ মাদ্রাসা’র সামনে অটোটেম্পু ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রেদোয়ান আহমদ জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের খলাদাপনিয়া গ্রামের মাওলানা আহমদ আল কবীর চৌধুরীর ছেলে। সে সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী।

হবিগঞ্জ :

শনিবার (৫ নভেম্বর) সকালে হবিগঞ্জের মাধবপুরের মনতলা রেল স্টেশনের অদূরে পৃথক স্থান থেকে ট্রেনে কাটা পড়ে আনুমানিক ৭০ বছর বয়সী অজ্ঞাত নারী ও অজয় অধিকারী (৪২) মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। সকাল সাড়ে ৯টায় সিলেট থেকে ঢাকা গামী কালনী এক্সপ্রেস ট্রেনের নিচে পরে অজ্ঞাত এ নারীর মৃত্যু হয়। সকাল সাড়ে ৮ টায় সিলেটগামী সুরমা ট্রেনে কাঁটা পরে এ অজয়ের মৃত্যু হয়। তিনি মাধবপুর উপজেলার জগদিশপুর চা বাগানের ধীরেন্দ্র অধিকারীর ছেলে। তবে অজ্ঞাত নারী পরিচয় জানা যায়নি।

আখউড়া-সিলেট রেলপথের মনতলা রেলওয়ে স্টেশনের উত্তর পাশে রেলওয়ে ব্রীজ এলাকায় ও মনতলা গোবিন্দপুর এলাকায় ঘটনা দুটি ঘটে।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে হবিগঞ্জের লাখাই উপজেলার পূর্ব বামৈ গ্রামে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ইসহাক মিয়া (৭০) নামে একজনের মৃত্যু হয়। তিনি ওই গ্রামের মৃত হাজী রহমান মিয়ার পুত্র।

শুক্রবার (৪ নভেম্বর) হবিগঞ্জের মাধবপুরে প্রেম সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছুরিকাঘাতে খুন হন আতিকুল ইসলাম মিশু (১৮) নামে এক কলেজ ছাত্র। তিনি উপজেলার এক্তিয়ারপুর গ্রামের শামসুল হকের পুত্র। সে মাধবপুর মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র।

মৌলভীবাজার :

রোববার (৬ নভেম্বর) সকাল ৮টায় মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর রেলওয়ে স্টেশনের সন্নিকটে ঢাকাগামী কালনী ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাতনামা মধ্যবয়সী এক ব্যক্তির মৃত্যু হয়। তবে ট্রেনে কাটা ব্যক্তির লাশ খন্ড বিখন্ড হওয়ায় তার পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি কলেজে অনার্সের পরীক্ষা শেষে শেখ হাসিনা ভবনের সামনে কুলাউড়া সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের রাজন মিয়া (২৩) নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়। রাজন কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামের শাহ আলমের ছেলে।

বুধবার (২ নভেম্বর) রাত সাড়ে ১০টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের উত্তর মাঝেরগাঁও গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে পুতুল সিংহ নামে বড় ভাই খুন হন।

সুনামগঞ্জ :

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সুনামগঞ্জের দিরাইয়ে বিষপানে ঝুমা আক্তার (১৬) এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেন। সকাল ১০টায় দিরাইয়ে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

ঝুমা শ্যামারচরের পশ্চিম দৌলতপুর গ্রামের নুরুদ্দীনের তিন সন্তানের মধ্যে বড় মেয়ে। সে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।

 

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2022
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..