পেঁয়াজের বস্তা ৫০ টাকা

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

পেঁয়াজের বস্তা ৫০ টাকা

ক্রাইম সিলেট ডেস্ক : ভারত থেকে আমদানির পর হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে। প্রকারভেদে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ৪০ টাকা কেজি দরে। পচে যাওয়া পেঁয়াজের ৫০ কেজির বস্তা বিক্রি হচ্ছে মাত্র ৫০ থেকে ১০০ টাকায়।

রোববার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে। তবে অন্যান্য মালামাল আমদানি স্বাভাবিক। আগামীকাল সোমবার হিলি স্থলবন্দর দিয়ে ১৪ ও ১৫ তারিখের রফতানি অনুমতি পাওয়া পেঁয়াজ পুনরায় দেশে আমদানি হতে পারে বলে বন্দরের ব্যবসায়ীরা জানান।

এদিকে শনিবারের আমদানি করা পচা পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছেন আমদানিকারকরা। তারা বলছেন, তাদের অর্ধ কোটি টাকার লোকসান গুনতে হবে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক শাহিনুর ইসলাম জানান, গত ১৩ তারিখ রফতানির অনুমতি পাওয়া পেঁয়াজগুলো শনিবার হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে। এদিন ভারত থেকে ১১টি ট্রাকে মোট ২৪৬ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।

হিলি বন্দরের আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ বলেন, পাঁচ দিন ধরে পেঁয়াজগুলো সীমান্তের ওপারে আটকা পরে থাকায় এবং দেশে প্রবেশ করতে না পারায় অতিমাত্রার গরম ও বৃষ্টিতে ভিজে পচে নষ্ট হয়ে গেছে। প্রতি ট্রাকের ৭৫ শতাংশ পেঁয়াজ নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

এ অবস্থায় ক্ষতির মুখে পড়েছেন পেঁয়াজ আমদানিকারকরা। উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম বলেন, হিলিতে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..