সিলেটে সুরমাসহ কয়েকটি নদীর পানি বিপৎসীমার ওপরে

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

সিলেটে সুরমাসহ কয়েকটি নদীর পানি বিপৎসীমার ওপরে

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটে টানা বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি। সুরমা, কুশিয়ারা, সারি, লোভাসহ প্রায় সব নদীর পানিই বেড়েছে। এর মধ্যে দুটি নদীর পানি বইছে বিপৎসীমার ওপর দিয়ে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো), সিলেট কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

পাউবো জানায়, আজ শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ০.২৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

অন্যদিকে, সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে একই সময়ে বিপৎসীমার ০.১১ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এদিকে, সুরমা নদীর পানি সিলেট পয়েন্টেও বেড়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় এ পয়েন্টে নদীর পানি ছিল ৯.৭০ সেন্টিমিটার। আজ সন্ধ্যা ৬টায় পানির উচ্চতা ১০.১১ সেন্টিমিটারে দাঁড়ায়।

বেড়েছে কুশিয়ারা নদীর পানিও। গতকাল আমলশিদ পয়েন্টে কুশিয়ারার পানি ছিল ১৪.০৩ সেন্টিমিটার। আজ সন্ধ্যা ৬টায় এ পয়েন্টে নদীর পানি বেড়ে হয়েছে ১৩.৪৩ সেন্টিমিটার।

কুশিয়ারা নদীর পানি বেড়েছে শেওলা পয়েন্টে। বৃহস্পতিবার যেখানে পানির উচ্চতা ছিল ১১.৩১ সেন্টিমিটার, আজ সেখানে পানি বেড়ে হয়েছে ১১.৭০ সেন্টিমিটার। আর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা কাল ছিল ৯.০৭ সেন্টিমিটার, আজ সন্ধ্যা ৬টায় হয়েছে ৯.১২ সেন্টিমিটার।

এদিকে, কানাইঘাটের লোভা নদীর পানি গতকাল সন্ধ্যা ৬টার চেয়ে আজ সন্ধ্যায় ১.০৪ সেন্টিমিটার বেড়েছে। গতকাল ছিল ১৩.৭৮ সেন্টিমিটার। আজ হয়েছে ১৪.৮২ সেন্টিমিটার। সব নদীর পানি বাড়তে থাকায় বন্যার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

সিলেট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার বলেন, ‘আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী দুই দিনও বৃষ্টি অব্যাহত থাকবে। ফলে বন্যার আশঙ্কা আছে। ইতিমধ্যে জৈন্তাপুর, গোয়াইনঘাটে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।’

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..