করোনাভাইরাসে শীঘ্রই গোয়াইনঘাটের শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াবে আ’লীগ-বিএনপি

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

করোনাভাইরাসে শীঘ্রই গোয়াইনঘাটের শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াবে আ’লীগ-বিএনপি

নিজস্ব প্রতিনিধি :: সরকারি ছুটি বৃদ্ধির ফলে গ্রাম গঞ্জে নিম্ন আয়ের ও শ্রমজীবী মানুষের দুঃখ, দুর্দশা ও দুর্ভোগ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। প্রায় তিন লক্ষাধিক জনগোষ্ঠীর আবাস্থল গোয়াইনঘাট উপজেলা।

এই উপজেলার অধিকাংশ মানুষই দিন আনে দিন খায়।করোনা ভাইরাস কোভিড-১৯ মহামারীর প্রকোপে গ্রাম বাংলার মানুষের মধ্যে চরম উদ্বেগ ও হতাশা বিরাজ করছে।

এ ভাইরাসের প্রকোপ যতই বাড়ছে ততই অসহায় নিরীহ দরিদ্র মানুষের দীর্ঘশ্বাস প্রকট হচ্ছে। মৃত্যুর ভয়ে হোম কোয়ারেন্টাইনে আর ক্ষুধার জ্বালায় বাইরে আসা-যাওয়া এই দুইয়ের যন্ত্রনায় জনজীবন অতীষ্ট হয়ে উঠেছে। ইদানিং কিছু সামাজিক সেচ্ছাসেবী সংগঠন নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিতরণির ছবি বারংবার প্রচার করায় অন্যান্য সাহায্যকারী লোকেরা মনে করে, “এই এলাকায় অধিক হারে সাহায্য পাচ্ছে। “ফলে তারা অন্য এলাকার দিকে ফিরে যাচ্ছেন, এতে বঞ্চিত হচ্ছেন এলাকার শ্রমজীবী নিম্নমানের হাজার হাজার কর্মহীন মানুষ। তাই সাহায্য সামগ্রীর পরিমাণ বৃদ্ধি করে প্রচারের পরিমাণ কমানো হলে অত্র এলাকার জন্য মঙ্গল হবে বলে আশা করেন সচেতন এলাকাবাসী। সরকারি খাদ্যসামগ্রী স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসননের সম্বনয়ে বিতরন করা হলেও প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

বাংলাদেশ আওয়ামীলীগ গোয়াইনঘাট শাখা থেকে দরিদ্র লোকের মধ্যে খাদ্য সামগ্রী বিতরনের সিদ্ধান্ত গ্রহন করেছেন। পাশাপাশি গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির তত্ত্বাবধানে স্ব স্ব ইউনিয়নে বিএনপির উদোগ্যে খাদ্য সামগ্রী বিতরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গোয়াইনঘাট উপজেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে।

এমতাবস্থায় জরুরী ভিত্তিতে সরকারের সাহায্য সামগ্রী বৃদ্ধি করে আর্তমানবতার কল্যাণে সমাজের বিত্তশালীরা এগিয়ে না আসলে মানবিক বিপর্যয়ের আশঙ্কা করছেন এলাকার বিজ্ঞজনেরা।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..