সিলেটে ‘রিফাত’কে এবার ৮ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: 5:29 PM, May 29, 2018

সিলেটে ‘রিফাত’কে এবার ৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :: পঁচা, বাসি, দুর্গন্ধযুক্ত ও পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য এবং নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের দায়ে এবার ৮ লাখ টাকা জরিমানা গুণতে হচ্ছে ‘রিফাত এন্ড কোং’-কে। সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় রিফাতের দুটি কারখানায় মঙ্গলবার বেলা আড়াইটা থেকে প্রায় দেড় ঘন্টার অভিযানে এই জরিমানা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। রিফাতের কারখানায় ভয়াবহ ভেজালচিত্রে আঁতকে ওঠেন সবাই।

র‌্যাবের অভিযানের সময় সরেজমিনে দেখা যায়, কুমারগাঁওয়ে রিফাত এন্ড কোং এর মূল কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পঁচা দুর্গন্ধযুক্ত মাংস, খাবার অনুপযোগী পোকায় ধরা ঘি, ডাল, পনির, পঁচা প্রোটিন রয়েছে।

পাশর্^বর্তী তাকওয়া কমপ্লেক্সে রিফাতের আরেকটি কারখানায় খাবার অনুপযোগী ময়দা, আটা, সেমাই তৈরীর সরঞ্জাম দেখতে পায় র‌্যাবের অভিযানিক দল।

উভয় কারখানার পরিবেশ ছিল চরম অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান রিফাত এন্ড কোং-কে দুটি ধারায় ৮ লাখ টাকা জরিমানা করেন।

ভুক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২২ এবং ২৪ মে জিন্দাবাজারস্থ রিফাত এন্ড কোং এর দুটি শাখায় অভিযান চালিয়ে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..