নারী ছাড়া পুরুষ আর পুরুষ ছাড়া নারী চলতে পারে না

প্রকাশিত: 5:58 PM, May 5, 2018

নারী ছাড়া পুরুষ আর পুরুষ ছাড়া নারী চলতে পারে না

ক্রাইম সিলেট ডেস্ক : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারী ছাড়া পুরুষ আর পুরুষ ছাড়া নারী চলতে পারে না। পারে না দেশকে উন্নয়নের উচ্চতায় টেনে নিতে। তাই নারী-পুরুষের সমতা প্রয়োজন। নারীকে ছোট করে দেখার সুযোগ নেই। উভয়ের সমান মর্যাদা দিতে হবে।

শনিবার গাজীপুরের কালীগঞ্জ মোক্তারপুর ইউনিয়নের নোয়াপাড়ায় শহীদ ময়েজউদ্দিন বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, মেয়েরা এখন স্কুলমুখি হয়েছে। তাদের বিনামূল্যে বই দেয়া হচ্ছে। দেয়া হচ্ছে উপবৃত্তি। সরকার নারী এবং পুরুষ উভয়ের কথা চিন্তা করে তাদের সুবিধার্থে বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে।

তিনি বলেন, শহীদ ময়েজউদ্দিন বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রতি বছর ২০০ নারীকে প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষ করে তোলা হবে। এতে সুবিধাভোগী নারীর পরিবার ও দেশের অর্থনীতি লাভবান হবে।

মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তার। এতে বিশেষ অতিথি ছিলেন- মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম ও অতিরিক্ত সচিব মাহমুদা শারমিন বেনু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মো. আতাউর রহমান, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হোসেন, গাজীপুর জেলা মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তার ও মোক্তারপুর ইউপি চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম সরকার তোরণ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..