কড়া হুশিয়ারির পরও এসএসসিতে প্রশ্নফাঁস!

প্রকাশিত: ১:৫০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের শক্ত পদক্ষেপ ও কড়া হুশিয়ারির পরও এবারের এসএসসি পরীক্ষার প্রথম দিনেই প্রশ্নফাঁস হওয়ার ঘটনা ঘটেছে।

আগের মতো এবারও পরীক্ষা শুরুর আধাঘণ্টা আগে প্রশ্ন এসেছে ফেসবুকে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত বাংলা প্রথমপত্র পরীক্ষার তিন ঘণ্টা পর মূল প্রশ্নপত্রের সঙ্গে ফেসবুকে আসা প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়।

ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে হুবহু মিল পাওয়া প্রশ্নের বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সংশ্লিষ্ট উপসচিব আবু আলী মো.সাজ্জাদ হোসেন বলেন, বিষয়টি শিক্ষা বোর্ডকে জানানো হবে। আমাদের কাছে প্রশ্নপত্র নেই। প্রশ্নপত্র এনে তা মিলিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। গোয়েন্দা পুলিশকে ফেসবুকের লিংক পাঠিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হচ্ছে।

প্রশ্নফাঁস ও অনুষ্ঠিত পরীক্ষার বিষয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মোফাদ আহমেদ বলেন, আমরা এ বিষয়টি দেখে, বুঝে ব্যবস্থা নেব।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, আপনারা তো জানেন, ২০ লাখ ছেলেমেয়ের আবারও পরীক্ষা নেওয়া কী হয়রানি! প্রশ্নফাঁস যদি পরেও প্রমাণ হয়, তাহলেও পরীক্ষা বাতিল করে দেব। ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা আমরা গ্রহণ করব না।

তিনি আরও বলেন, প্রশ্নফাঁস রোধে বিভিন্ন কৌশল নিয়েছি। সব কৌশল বলা ঠিক হবে না। যেগুলো বলা যায়, সেগুলো আগেও বলেছি। রিপিট করার প্রয়োজন নেই। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে বলা আছে। তারা যথাযথ ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষায় বসে ২০ লাখের বেশি শিক্ষার্থী। এসএসসিতে এবার অভিন্ন প্রশ্নপত্রে হচ্ছে সব বোর্ডের পরীক্ষা।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares