সুনামগঞ্জে মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: 5:43 PM, December 9, 2017

সুনামগঞ্জ প্রতিনিধি : শনিবার সকাল ১০টায় বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর আয়োজনে ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন(বিএনএফ)”র সহযোগিতায় শহরের সার্কিট হাউজে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।

এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এ্যাড. শামছুন্নাহার বেগম শাহানা রব্বানীর সভাপতিত্বে ও বিএমসএসএফ এর মহাসচিব খায়রুজ্জামানের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম,ঢাকা ভাসানটেক সরকারী কলেজের সহকারী অধ্যাপক ও প্রশিক্ষক আব্দুল্লাহ আল মোহন,সিনিয়র সাংবাদিক এ্যাড. হোসেন তৌফিক,দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনের উপদেষ্ঠা সম্পাদক ও প্রকাশক কামরুজ্জামান চৌধুরী সাফি, প্রেসক্লাবের সাধারন সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ,বিটিভির প্রতিনিধি এ্যাড. আইনুল ইসলাম বাবলু,দৈনিক ইনকিলাবের প্রতিনিধি এ্যাড. আজিজুল ইসলাম চৌধুরী,এটিএন বাংলা ও দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক ও প্রকাশক পংকজ কান্তি দে,দৈনিক সুনামগঞ্জ ডাকের নির্বাহী সম্পাদক কেজি মানব তালুকদার,মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি আল হেলাল,দৈনিক প্রথম আলোর প্রতিনিধি খলিল রহমান,এস এ টিভি ও দৈনিক হাওরাঞ্চলের সম্পাদক ও প্রকাশক মাহতাব উদ্দিন তালুকদার,দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি বিন্দু তালুকদার,দীপ্ত টিভি ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক ও প্রকাশক সেলিম আহমদ তালুকদার,বৈশাখী টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র,দৈনিক জালালাবাদের প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন,দৈনিক নবরাজের প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল,এনটিভির প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী,একুশে টিভির প্রতিনিধি মোঃ আব্দুস সালাম,নিউজ টুয়েন্টিফোর এর প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন,চ্যানেল টুয়েন্টিফোর এর প্রতিনিধি এ আর জুয়েল,দৈনিক আজকালের খবরের প্রতিনিধি মোঃ আমিনুল হক,সিলেট টিভির প্রতিনিধি পলি রায় ও সাংবাদিক খালেদা আক্তার শাখি প্রমুখ। কর্মশালা শেষে ২৫ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সাংবাদিকদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, একটি রাষ্ট্রের ৪ নম্বর স্তম্ভ হলেন গণমাধ্যমকর্মীরা,এজন্য রাষ্ট্রের অবকাঠামো উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এদেশের একজন নাগরিক হিসেবে মানবাধিকার একটি রাষ্ট্রের মানুষের মৌলিক অধিকার এই অধিকার যেন লংঘিত না হয় সেই সুরক্ষা করা হলো রাষ্ট্রের এবং সরকারের দায়িত্ব। তিনি বলেন,রাষ্ট্রের মানুষের কথা বলার অধিকার,ন্যায় বিচার প্রতিষ্ঠা,ভোটাধিকার প্রয়োগ,একজন প্রাপ্তবয়স্ক লোকের ভোটাধিকার প্রয়োগের অধিকার নিশ্চিত করা। তিনি বলেন পাশর্^বর্তী মায়ানমার সরকার যেভাবে রোহিঙ্গা একটি জাতিগোষ্ঠির উপর অত্যাচার নির্যাতন,লুণ্ঠন,ধর্ষন ও বাড়িঘর জ¦ালিয়ে দিয়ে লাখ লাখ জনগোষ্ঠিকে নির্যাতিত কওে বাংলাদেশে পাঠানো হয়েছে তা চরম মানবাধিকার লংঘনের আওতায় পড়ে। এ থেকে উত্তরণে আন্তর্জাতিক দেশগুলোর পাশপাশি গণমাধ্যমকর্মীরা ও ব্যাপক ভূমিকা পালন করতে পারেন। তিনি সাদাকে সাদা এবং কালোকে কালো বলার মাধ্যমে সংবাদকর্মীরা সাংবাদিকতা নামক শিল্পটিকে তৃণমূলের মানুষের প্রত্যাশা পূরণের লক্ষ্যে সংবাদকর্মীরা আগামীতে আরো ব্যাপকভাবে কাজ করে যাবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..