১১ হাজার টাকায় বিক্রি হলো গুরমিত-হানিপ্রীত!

প্রকাশিত: 3:12 PM, November 6, 2017

ধর্ষণের অভিযোগ ওঠার পর থেকেই ব্যাপক আলোচনায় ছিলেন ভারতের ধর্মগুরু ও ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম সিং। তার সহযোগী হিসেবে তার পালিত কন্যা হানিপ্রীত সিং-ও উঠে আসেন আলোচনার কেন্দ্রে।
দুজনই গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছেন। যে কারণে আলোচনা কিছুটা স্তিমিত হয়ে পড়ে। কিন্তু গুরমিত-হানিপ্রীত আবারো আলোচনায় এলো এবারের বার্ষিক গাধা মেলায়। মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীর বার্ষিক গাধা মেলায় গুরমিত ও তার ঘনিষ্ঠ সঙ্গিনী হানিপ্রীতের নাম দেওয়া একজোড়া গাধা বিক্রি হলো ১১ হাজার টাকায়!

কোন জাত, বংশ, শারীরিক কাঠামো কেমন, সেই মাপকাঠিতেই গাধার দাম ঠিক হয় মেলায়। তবে বিক্রেতারা সাধারণত তাদের গাধাগুলোকে বাজারে চালু, জনপ্রিয় বিষয়ের নামে নামকরণ করতে ভালোবাসেন। যেমন কিছু ব্যবসায়ী তাদের গাধার নাম রেখেছিলেন জিএসটি, সুলতান, বাহুবলী, জিও। ধর্ষণে দোষী, ২০ বছর করে দুটি কারাবাসের সাজাপ্রাপ্ত গুরমিত, তার গ্রেপ্তারির পর হরিয়ানাজুড়ে অশান্তি, সহিংসতায় ইন্ধন দেওয়ায় অভিযুক্ত তার পালিত কন্যা হানিপ্রীতের নাম দেওয়া দুটি গাধাকে কিনেছেন রাজস্থানের এক ব্যবসায়ী।

গুজরাট থেকে গাধা দুটি কিনেছিলেন বিক্রেতা হরিওম প্রজাপত। তিনি ২০ হাজার টাকা দাম চেয়েছিলেন।
কিন্তু এই দামে কেউ কিনতে চায়নি। তাই শেষ পর্যন্ত ১১ হাজারেই বেচে দেন। সম্ভবত ওই দুজনের নাম থাকাতেই বেশি দাম দিতে চায়নি কেউ। কিন্তু কেন তিনি গাধা দুটিকে গুরমিত, হনিপ্রীতের নাম দিলেন? হরিওমের জবাব, কৃতকর্মের ফল ওই দুজনকে ভুগতে হবে, এই বার্তাই দিতে চেয়েছিলেন তিনি। শিপ্রা নদীর তীরে বসা এই ৫ দিনের মেলায় মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ থেকে জানোয়ার কিনে এনে বিক্রি করা হয়। এ বছর প্রায় ২০০০ গাধা কেনা হয়েছিল মেলার জন্য।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..