জৈন্তাপুরের ফিরোজের ভারতীয় প্রেমিকাকে হস্তান্তর করবে বিজিবি

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

জৈন্তাপুরের ফিরোজের ভারতীয় প্রেমিকাকে হস্তান্তর করবে বিজিবি

জৈন্তাপুর সীমান্তে বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। যে কোন সময় স্বামী-স্ত্রীর সম্পর্ক বিচ্ছিন্ন করে ভারতীয় প্রেমিকাকে হস্তান্তর ও খাসিয়াদের হাতে আটক বাংলাদেশী প্রেমিকসহ গরু ফেরত আনার সম্ভবনা রয়েছে।

সিলেট জৈন্তাপুর উপজেলার টিপরাখালা সীমান্তে প্রেমের টানে ভারতীয় ৫সন্তানের জননী বাংলাদেশে চলে আসাকে কেন্দ্র করে বাংলাদেশী নাগরিকসহ প্রায় শতাধিক গরু ধরে নিয়ে যায় ভারতীয় খাসিয়ারা। এঘটনাকে কেন্দ্র করে টিপরাখলা সীমান্তে উত্তেজনা সৃষ্টি হয়। ১৬অক্টোবর সকাল ১০টায় টিপরাখলা সীমান্তে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে ভারতী নারী ফেরত এবং বাংলাদেশী ধরে নিয়ে যাওয়া ব্যক্তি ও গরু ফেরত দেওয়া জন্য উভয়দেশ সম্মত হয়। পতাকা বৈঠকের পরপর সীমান্ত পরিস্থিতি শান্ত হয়। এদিকে এলাকাবাসী সূত্রে যানাযায় ১২অক্টোবর শনিবার ভারতের এসপিটিলা এলাকার হেওয়াই বস্তির চংকর খাসিয়ার স্ত্রী ৫সন্তানের জননী কারেংশু সিলেটের জৈন্তাপুর উপজেলার টিপরাখলা গ্রামের মৃত হারিছ উদ্দিন উরফে আনাই মিয়ার ছেলে ১সন্তানের জনক ফিরোজ মিয়ার হাত ধরে চলে আসে। এঘাটনাকে কেন্দ্র করে ১৫অক্টোবর মঙ্গলবার দুপুর অনুমান ২টায় টিপরাখলা এলাকা হতে ভারতীয় খাসিয়ারা টিপরাখলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আব্দুন নুর(৪২) সহ প্রায় শতাধীক গরু ধরে নিয়ে যায়। এঘটনাকে কেন্দ্র করে সীমান্তে উত্তেজনার সৃষ্টি হয়। ক্যাম্প পর্যায়ে বৈঠকের পর পর এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এদিকে ভারতীয় নারীকে মৌলভীবাজার জেলার জুড়ীতে আটক করা হয়েছে, নারীকে জৈন্তাপুরে নিয়ে আসার পর পর সীমান্ত আইন মেনে হস্তান্তর করা হবে বলে জানা যায়।

জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির বলেন, এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে সকাল ১০টায় পতাকা বৈঠক হয়। বৈঠকে সীমান্ত এলাকা শান্তিপূর্ণ রাখার জন্য উভয় দেশ সম্মত হয়েছে। বাংলাদেশে চলে আসা নারীকে ফেরত দেওয়া, খাসিয়া কর্তৃক ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী সহ গরু হস্তান্তর করা হবে মর্মে শান্তিপূর্ণ ভাবে পতাকা বৈঠক শেষ হয়। ইতোমধ্যে আমরা নারীর সন্ধান পেয়েছি, তাকে আনতে পুলিশের সহায়তা করছে, থানার আসার পর পর টিপরাখলা এলাকা দিয়ে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..