গবিন্দগঞ্জে বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

গবিন্দগঞ্জে বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

Sharing is caring!

ছাতক সংবাদদাতা :: ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে ছাতকের গবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে কোনো প্রকার রশিদ ছাড়াই অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

এছাড়া বোর্ডের নিয়ম অনুযায়ী ফরম ফ্রির সঙ্গে বকেয়া বেতন, কোচিং, মডেল টেস্টের নামে বাড়তি কোনো টাকা আদায় করা যাবে না। বকেয়া বেতন আদায় করতে হলে নির্বাচনী পরীক্ষার আগে করে নিতে হবে। কিন্তু এই নির্দেশনা মানা হচ্ছে না গবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা।

অতিরিক্ত টাকা দিতে না পারায় দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের ফরম পূরণ করা হচ্ছে না। সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কেন্দ্র ফি সহ মানবিক বিভাগে এক হাজার ৪৪৫ টাকা, বিজ্ঞানে এক হাজার ৬৬৫ টাকা ও ব্যবসায় শিক্ষায় এক হাজার ৬৭০ টাকা নির্ধারণ করেছে।

কিন্তু এই বিদ্যালয়ের মানবিক বিভাগে তিন হাজার ছয় শত টাকা এবং বিজ্ঞান বিভাগে তিন হাজার পাঁচ শত টাকা নিচ্ছে বলে জানিয়েছেন অভিভাবকরা।

এ ছাড়া শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত টাকা করে কোচিং ফি বলে নেওয়া হয়েছে।

গবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা সরকারের এত চাপের পরও নির্দেশনা মানা হচ্ছে না, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্তা নিতে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করছেন স্থানীয় সচেতন মহল।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares