প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাম্বুলেন্স বিতরণ কালে ওসমানী মেডিকেলের পরিচালক

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাম্বুলেন্স বিতরণ কালে ওসমানী মেডিকেলের পরিচালক

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: প্রধানমন্ত্রীর কার্যালয়ে সরকারি অ্যাম্বুলেন্স, নৌ-অ্যাম্বুলেন্স, জিপ গাড়ি এবং মোটরসাইকেল বিতরণ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ঢাকা মেডিকেল কলেজের জন্য আমি একটা নতুন প্ল্যান করে ফেলেছি। উন্নতমানের করে আমরা ঢাকা মেডিকেল কলেজটাকে করবো। যদি আমরা আগামীতে ক্ষমতায় আসি তবে আমরা এটা করবো।’

শেখ হাসিনা বলেন, ‘আমরা প্রথমবার যখন আসি, তখন ঢাকা মেডিকেল কলেজের দ্বিতীয় ইউনিট আমরা চালু করি। ঢাকা মেডিকেল কলেজ ১০০০ বেডের ছিল, আমরা নতুন আরেকটা ইউনিট করে দেই ৫০০ বেডের। এবারে যেটা ডিজাইন করেছি, অন্তত চার থেকে পাঁচ হাজার রোগী যাতে সেবা পায়, সেটা মাথায় রেখে আমরা নতুনভাবে পরিকল্পনা এবং ডিজাইনও আমরা করে ফেলেছি।’

মাঠপর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ২০১৭-১৮ অর্থবছরে রাজস্ব অর্থায়নে ৪৮টি এবং উন্নয়ন খাতের অর্থায়নে ৪০টিসহ মোট ৮৮টি অ্যাম্বুলেন্স এবং ৯৮টি জিপ গাড়ি প্রদানের সিদ্ধান্ত নেয় সরকার।

এরই পরিপ্রেক্ষিতে গত (২২ অক্টোবর) সোমবার প্রধানমন্ত্রী কার্যালয়ের এ অনুষ্ঠান থেকে প্রথম পর্যায়ে ৩৩টি অ্যাম্বুলেন্স, ১০টি নৌ- অ্যাম্বুলেন্স, ১০টি জিপ গাড়ি এবং ২০০টি মোটরসাইকেল বিতরণ করেন প্রধানমন্ত্রী। সংশিষ্টদের হাতে গাড়ির চাবি তুলে দেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সচিব সিরাজুল হক খান।

অনুষ্টানে প্রধানমন্ত্রীর কাছ থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেলের অ্যাম্বুলেন্স এর চাবি সমজে নেন ওসমানী মেডিকেলের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..

shares