সিলেটের জকিগঞ্জে পাগলি মা হয়েছে, বাবা হয়নি কেউ !

প্রকাশিত: 5:05 PM, October 29, 2018

 সিলেটের জকিগঞ্জে পাগলি মা হয়েছে, বাবা হয়নি কেউ !

এনামুল হাসান,জকিগঞ্জ : জকিগঞ্জে এক মানসিক ভারসাম্যহীন নারী রোববার বিকেলে জকিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক পুত্র সন্তান প্রসব করেছে। পাগলীর ছেলে সন্তানটি নেয়ার জন্য অনেকেই আগ্রহী বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন। নাম পরিচয়হীন এ পাগলির সন্তানের মা হলেও বাবা কে তা জানা যায়নি। এ নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়েছে।

জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. খালেদ আহমদ জানান, রবিবার সকাল ১১টার সময় একজন রিক্সাচালক মানসিক ভারসাম্যহীন অসুস্থ ঐ নারীকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন। ‘অপরিচিত’ লিখে ব্যথার রোগী হিসেবে ভর্তি করা হয় হাসপাতালে। ওয়ার্ডে নেয়ার পর হাসপাতালের সেবিকারা বুঝতে পারেন পাগলিটা প্রসব ব্যথায় কাতরাচ্ছে। প্রায় চারঘন্টা হাসপাতালে সেবা শুশ্রুষার পর বিকেল চারটায় পাগলি একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেয়। শিশু সন্তানটির ওজন কম ও রক্ত শূন্যতা থাকলেও মা ও সন্তান মোটামুটি সুস্থ রয়েছে।

হাসপাতালের সিনিয়র নার্স হাসিনা বেগম জানান, পাগলিটা তার নাম একেকবার একেকটা বলছে। রেহানা, সুমানা, সুমা বলতে পারলেও সঠিক নাম ঠিকানা কিছুই বলতে পারছে না। সে বাংলা ভাষার পাশাপাশি কিছু হিন্দিও বলতে পারে।

ডা. খালেদ আহমদ জানান, পাগলির ছেলে সন্তানটি নেয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও সমাজসেবা অফিসকে অবগত করেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান,  অভিভাবকত্ব নেয়ার মতো যোগ্যতা সম্পন্ন কাউকে না পাওয়া গেলে আমরা লিখিতভাবে সমাজসেবা অফিসকে বাচ্চাটি হস্তান্তর করবো।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিনয় ভূষণ দাস জানান, যদি আমরা লিখিতভাবে বাচ্চাটি পাই তাহলে থানায় সাধারণ ডায়েরী করে সিলেট জেলা সমাজসেবা পরিচালিত ‘বেবীহোমে’ রাখা হবে তাকে। সেখান থেকে আদালতের মাধ্যমে একজনের নিকট সমঝিয়ে দেয়া হবে নবজাতককে। মানসিক ভারসাম্যহীন গাগলিটাকে জকিগঞ্জ বাজার ও আশপাশের এলাকায় দীর্ঘদিন থেকে ঘুরতে দেখা গেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..