একাধিক মামলায় বিশ্বনাথের আওয়ামী লীগ নেতার কারাদন্ড : গ্রেফতারী পরোয়ানা জারি

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮

একাধিক মামলায় বিশ্বনাথের আওয়ামী লীগ নেতার কারাদন্ড : গ্রেফতারী পরোয়ানা জারি

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে টাকা আত্মসাতের অভিযোগে একাধিক চেক ডিসঅনার মামলায় বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ফখরুল ইসলাম মতছিনকে কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
ফখরুল ইসলাম মতছিন (৫০) এর বিরুদ্ধে ১৪ লাখ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ২০১৬ সালের ৯ নভেম্বর জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে একটি মামলা দায়ের করেন বিশ্বনাথ উপজেলার শাহাজিরগাঁও গ্রামের আওলাদ আলীর পুত্র সেলিম মিয়া। দায়রা ৪৭৭/২০১৭ইং (বিশ্বনাথ সি.আর মামলা নং-৩৩৬/২০১৬ইং)। ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিলেট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালতে তার (মতছিন) বিরুদ্ধে ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন ওসমানীনগর উপজেলার রুঙ্গিঁয়া গ্রামের মৃত শেখ আজহার আলীর পুত্র শেখ মোঃ আব্দুর রউফ। দায়রা মামলা নং- ৫৪৭ (ওসমানীনগর সি.আর মামলা নং-২৫/২০১৭ইং)। একই আদালতে ২০১৭ সালের ১২ মার্চ তার (মতছিন) বিরুদ্ধে দেড় লাখ টাকা আত্মসাতের অভিযোগে আরো একটি মামলা দায়ের করেন শেখ মোঃ আব্দুর রউফ। দায়রা নং ৫৯৪/২০১৭ (ওসমানীনগর সি.আর মামলা নং-৫২/২০১৭ইং)।
দায়রা ৪৭৭/২০১৭ (বিশ্বনাথ সি.আর-১৮৩) মামলার বিচারকার্য শেষে গত ১৫ জানুয়ারি রায় প্রদান করেন অতিরিক্ত দায়রা জজ (৫ম আদালত, সিলেট) সাবেরা সুলতানা খানম। রায়ে ফখরুল ইসলাম মতছিনকে ১বছরের সশ্রম কারাদন্ড ও নালিশী চেকে উল্লেখিত ১৪ লাখ ৮০ হাজার টাকার টাকা জরিমানা দন্ডে দন্ডিত এবং জরিমানার টাকা আদায় সাপেক্ষে সমুদয় অর্থ বাদিকে প্রদানের নির্দেশ প্রদান করেন আদালত। একই সাথে আসামী ফখরুল ইসলাম মতছিন পলাতক হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হয়।
এর আগে ২০১৭ সালের ১৩ আগস্ট দায়রা ৫৯৪/২০১৭ (ওসমানীনগর সি.আর মামলা নং-৫২) মামলার রায় প্রদান করেন আদালত। সিলেট অতিরিক্ত আদালতের যুগ্ম দায়রা জজ বেগম ফারহানা ইয়াছমিন। রায়ে ফখরুল ইসলাম মতছিনকে ৮মাসের বিনাশ্রম কারাদন্ড ও নালিশী চেকে উল্লেখিত দেড় লাখ টাকার টাকা দ্বিগুন টাকা জরিমানা দন্ডে দন্ডিত করেন আদালত। একই সাথে আসামী ফখরুল ইসলাম মতছিন পলাতক হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হয়।
একই বছরের ২১ আগস্ট দায়রা ৫৪৭ নং (ওসমানীনগর সি.আর মামলা নং-২৫/২০১৭ইং) মামলার রায় প্রদান করেন যুগ্ম দায়রা জজ (৩য় আদালত, সিলেট) মো. সাহেদুল করিম। রায়ে ফখরুল ইসলাম মতছিনকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও নালিশী চেকে উল্লেখিত ১ লাখ টাকার টাকা দ্বিগুন টাকা জরিমানা দন্ডে দন্ডিত করেন আদালত। একই সাথে আসামী ফখরুল ইসলাম মতছিন পলাতক হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন আদালত।
উক্ত মামলাদ্বয়ের রায় প্রদানের পর থেকে আসামী ফখরুল ইসলাম মতছিন পলাতক রয়েছেন বলে বাদি পক্ষের আইনজীবী এডভোকেট সিরাজুল ইসলাম ও এডভোকেট রাখাল চন্দ্র দাস।
এব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন- ফখরুল ইসলাম মতছিন এর বিরুদ্ধে একাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..

shares