পানসী, ভোজন বাড়ি ও পাঁচ ভাইয়ে অস্বাস্থ্যকর খাবার, সতর্কতা

প্রকাশিত: 6:15 PM, June 4, 2018

পানসী, ভোজন বাড়ি ও পাঁচ ভাইয়ে অস্বাস্থ্যকর খাবার, সতর্কতা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজারের ভোজন বাড়ি, পানসী ও পাঁচ ভাই রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর খাবার পেয়েছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। সকল শ্রেণির মানুষের কাছে প্রিয় এ তিন রেস্টুরেন্টের প্রতিটিতেই মিলেছে বাসি খাবার, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি প্রক্রিয়া। এমনকি অস্বাস্থ্যকর পরিবেশে ফ্রিজে খাবার রাখার প্রমাণও পেয়েছে। তবে এসব কারণে রেস্টুরেন্টগুলোকে কোন রকম জরিমানা না করে সতর্ক করেছে ভ্রাম্যমাণ আদালত।

পবিত্র রমজান মাসে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে সোমবার বেলা আড়াইটার দিকে নগরীর জিন্দাবাজারের এ তিন রেস্টুরেন্টে অভিযানে নামে বাজার মনিটরিং টিম। অভিযানে নেতৃত্ব দেন- সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুবাইয়া, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার লাকি।

এছাড়া অভিযানে বিএসটিআই ও বাজার মনিটরিং প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সোমবার নগরীর জিন্দাবাজার প্রায় এক ঘন্টাব্যাপী ভোক্তা অধিকার আইন-২০০৯ এ পরিচালিত এ অভিযানে এসব রেস্টুরেন্টে দেখা মিলেছে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের। পানসী রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশের পাশাপাশি পাওয়া গেছে বেশ কয়েক প্যাকেট মেয়াদ উত্তীর্ণ তরল দুধ যা পরবর্তীতে ব্যবহারের জন্য মাংসের ফ্রিজে রাখা ছিলো। এছাড়াও পাঁচ ভাই রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে ঢাকনাবিহীন খাবার রাখা, কারিগরদের নোংরা পোশাক ও গ্লাভস ব্যবহার না করায় সতর্ক করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..