সুনামগঞ্জে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেত্রীকে প্রতিহত করতে মঞ্চ ভাংচুর

প্রকাশিত: 9:47 PM, March 12, 2018

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ও উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগের ত্রি-বাষিক সম্মেলন ২০১৮ সোমবার উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারে সম্পœ হয়েছে। কৃষক লীগের কেন্দ্রীয় নেত্রীর আগম ও সম্মেলন পন্ড করতে এর আগে রবিবার রাতে একদল দুবৃক্ত সম্মেলনের পুর্ব নির্ধারিত মঞ্চ ভাংচুর করেছে। এঘটনার পর সোমবার সকাল থেকেই বাদাঘাট বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

উপজেলার উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগ সভাপতি দেলোয়ার হোসেন দুলালের সভাপতিত্বে ও বাদাঘাট ইউনিয়ন কৃষকলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শামীমা শাহারিয়ার বলেন প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট শামীমা শাহারিয়ার বলেন, কৃষকলীগ কারো ব্যক্তিগত সংগঠন নয়, এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন, এ সংগঠনে কোন গ্রুপিং কোন্দল নেই, কেউ যদি এখানে গ্রুপিং কোন্দল করতে আসে তাহলে তা কঠোর হস্তে ধমন করা হবে। ‘তিনি আরো বলেন, পূর্ব ঘোষনা অনুযায়ী বাদাঘাট বাজার মেইন রোডে সম্মেলন অনুষ্টিত হওয়ার জন্য মঞ্চ তৈরি করা হয়েছিল, আমার আগমন ও সম্মেলন পন্ড করতে এবং সাধারন জনগণ ও দলীয় নেতাকর্মীদের সাথে গংসংযোগ ব্যহত করতে রাতের আধারে কে বা কারা মঞ্চ ভেঙে ফেলে এবং মঞ্চস্থলে সোমবার সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়, যাতে আমি এখানে সম্মেলন না করতে পারি। অপশক্তির সকল বাধা অতিক্রম করে আপনাদের সহযোগীতায় বাদাঘাট বাজারেই কৃষকলীগের সম্মেলন অনুষ্টিত হয়েছে। তিনি আরো বলেন কোন বাধাই আমাকে আমার জায়গা এবং লক্ষ থেকে সরাতে পারবেনা, আমি কৃষকের কথা বলি, আপনারা আওয়ামীলীগের পাশে থাকলে সুনামগঞ্জ ১ আসন দুঃশাসন ও শোষন মুক্ত হবে।’ তিনি আরো বলেন, সুনামগঞ্জ ১ আসনে জননেত্রী শেখ হাসিনা যাকে মনোয়ন দিবেন আমরা তার পক্ষ হয়েই নির্বাচন করে নৌকাকে বিজয়ী করবো। পরে বাদাঘাট বাজারের মেইন রোডে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অ্যাড. শামীমা শাহারিয়ার।

সম্মেলনের উদ্ভোধন করেন, সুনামগঞ্জ জেলা কৃষকলীগ আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়া।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগ’র সদস্য সচিব বিন্দু তালুকদার, সদস্য তারেক মিয়া, সালমা চৌধুরী, তাহিরপুর উপজেলা কৃষকলীগ আহ্বায়ক জিল্লুর রহমান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক খসরু ওয়াহিদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক নুরুল হক মাষ্টার, খোকন আহমদ, জুলহাস মল্লিক, পরিতোষ দাস, উপজেলা ছাত্রলীগ নেতা আবুল কাসেম, রাজন চন্দ প্রমুখ।

সোমবার বিকেলে বাদাঘাট বাজার মেইন রোডে সম্মেলন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও রবিবার রাতে মঞ্চ ভাংচুরের কারনে স্থান পরিবর্তন করে বাজারের জয়নাল আবেদীন অটো রাইসমিল প্রাঙ্গনে সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলনে নতুন কোন কমিটি ঘোষনা না করেই সম্মেলন সমাপ্ত করা হয় এবং বাদাঘাট ও উত্তর বড়দল ইউনিয়ন কৃষকলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন উপজেলা কৃষকলীগ আহ্বায়ক জিল্লুর রহমান।”

তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই সাইদুর রহমান বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..