বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির দাবিতে সিলেটে মানববন্ধন 

প্রকাশিত: 6:07 PM, January 29, 2018

সিলেট :: পচাত্তরের কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় সিলেট নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদমিনারের সামনে ‘আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই (আবহবিচ)’-এর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ১৯৮২ সাল থেকে এই সংগঠনটি বঙ্গবন্ধু হত্যার বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।
আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই-এর সভাপতি, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মুকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও গণমাধ্যমকর্মী কাইয়ুম উল্লাসের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সংগীত শিল্পী সুষমা দাশ। দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ অনুশীলনের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার সম্পাদক কবি মাশুক ইবনে আনিস, সাংবাদিক হাসিনা বেগম চৌধুরী প্রমুখ।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিদেশে পলাতক থাকা জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত কুখ্যাত খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে। এই খুনিদের যতদিন বেঁচে থাকবে, ততদিন পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ তাদের পরিবার নিরাপদ নয়। তাই উচ্চপর্যায়ের কমিশন গঠন করে যুক্তরাষ্ট্র, কানাডা, লিবিয়া ও ভারতসহ বিভিন্ন দেশে পালিয়ে থাকা খুনিদের এই সরকারের সময়ে ফিরিয়ে এনে তাদের আইনের মুখোমুখি করতে হবে।
সভাপতির বক্তব্যে মুকির হোসেন চৌধুরী বলেন, মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুৃজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরে আসছেন। আমরা তাকে আধ্যাত্মিক রাজধানী সিলেটে স্বাগত জানাই। একই সঙ্গে বঙ্গবন্ধু আত্মস্বীকৃত কুখ্যাত খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকরের দাবি জানাই।
তিনি বলেন, বৃহত্তর সিলেটে বঙ্গবন্ধুর নামে কোনো উল্লেখযোগ্য স্থাপনা নেই। তাই প্রস্তাবিত সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকরণ করতে হবে।
এছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন, সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তমালচন্দ্র নাথ, কবি আবিদ ফয়সাল, নারী নেত্রী ইন্দ্রানী সেন, বাউল শিল্পী বশির উদ্দিন সরকার, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মো. রাজু লস্কর, সাংবাদিক আহমদ বকুল ও দেবব্রত রায় দিপন প্রমুখ। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..