এমসি কলেজের অস্ত্রধারীর পক্ষ নিলো বিএনপি-ছাত্রদল

প্রকাশিত: 11:09 PM, January 13, 2018

সাঈদ আহমদ :: ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কীর দিনে এমসি কলেজের দখল নিয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় প্রকাশ্য অস্ত্র নিয়ে অংশ নেওয়া ছাত্রদল ক্যাডার আফজলের পক্ষ নিয়েছে বিএনপি ও ছাত্রদল।
যদিও ছাত্রলীগের আজাদ গ্রুপের পক্ষ নিয়ে সংঘর্ষে ওই দিন অংশ নিয়েছিল আফজল এবং তা অস্বীকার করেছিল ছাত্রদল। তবে, সে হত্যা মামলার আসামী হওয়ায় এখন তার পক্ষ নিয়ে বিবৃতি দিলো তারা। গত শুক্রবার রাতে পৃথক বিবৃতিতে জেলা ছাত্রদল ও বিএনপির নেতৃবৃন্দ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি পাঠান।
কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ এবং সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার নামে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, ‘সিলেট ছাত্রলীগ কর্মী তানিম হত্যাকান্ডের ঘটনায় সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক উমেদুর রহমান উমেদ ও আন্তর্জাতিক সম্পাদক আফজল হোসেনকে উদ্দেশ্য প্রনোদিত ভাবে আসামী করা হয়েছে। এটি হাস্যকর।’
তারা বলেন, ‘সিলেট ছাত্রলীগের অভ্যন্তরীন দ্বন্দ্ব ও কোন্দলের জের ধরে ছাত্রলীগ কর্মী তানিম খানকে খুন করা হয়েছে। এটা সর্বজন বিধিত ও সর্বমহল কর্তৃক স্বীকৃত। নিমর্ম এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্বজনদের বাদী না করিয়ে রাজনৈতিক হীন উদ্দেশ্যে শাহপরান (রহ.) থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় উদ্দেশ্য প্রনোদিতভাবে ছাত্রদল নেতা উমেদুর রহমান উমেদ ও আফজল হোসেনকে আসামী করা হয়। এতে করে নিহত স্বজনদের বিচার বঞ্চিত করার পাশাপাশি নিহত ছাত্রলীগ নেতার লাশকে রাজনৈতিক স্বার্থ হাসিলের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।
নেতৃবৃন্দরা অবিলম্বে ছাত্রদল নেতা উমেদুর রহমান উমেদ ও আফজল হোসেনকে মিথ্যা মামলা থেকে অব্যাহত প্রদান প্রকৃত খুনীদের বিচারের আওতায় আনার জন্য জোর দাবী জানান।
একই ভাবে বৃহস্পতিবার রাতে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত চৌধুরী সাদেক এক যৌথ বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান।
এদিকে ছাত্রলীগের জেলার সাবেক যুগ্ম সম্পাদক সঞ্জয় চৌধুরী জানান, ‘আজাদ গ্রুপের পক্ষ নিয়ে ছাত্রদল ক্যাডার উমেদ, আফজলসহ পনেরজন ক্যাডার ওই দিন সংঘর্ষে অংশ নেয়। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে উঠে এসেছে। একই ভাবে ভিডিও ফুটেজেও ধরা পড়েছে। উপযুক্ত প্রমাণের ভিত্তিতে তানিম হত্যাকান্ডের ঘটনায় তাদেরকে আসামী করা হয়েছে বলেও জানান তিনি। সূত্র – সিল নিউজ বিডি

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..