চিকিৎসকের ছুরির আঘাতে নবজাতকের মৃত্যু!

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৭

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : মানিকগঞ্জে অপারেশনের সময় মাথায় ছুরির আঘাতে নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবারের ওই ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা এর প্রতিবাদে ক্লিনিক ঘেরাও করে।

পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ সদরের ভাড়ারিয়া গ্রামের মিশুক রানার স্ত্রী প্রসূতি মাকসুদাকে রবিবার রাতে একতা ক্লিনিকে ভর্তি করা হয়। রাত ১২টার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি কন্যাসন্তান প্রসব করেন। ভোরে শিশুটির অবস্থার অবনতি হলে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মাকসুদার মামা রকিব উল্লা জানান, শিশুটির মাথায় তুলা ও তোয়ালে দিয়ে ঢেকে রাখা হয়েছিল। তার পরও তুলা ভেদ করে রক্ত বের হচ্ছিল। সকাল ১০টার দিকে দাফনের জন্য গোসলের সময় শিশুটির মাথায় গভীর ক্ষত দেখা যায়। সেখানে সেলাই করা ছিল। ধারণা করা হয়, কাটা জায়গা থেকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই শিশুটির মৃত্যু হয়।

এ অবস্থায় তাঁরা শিশুটির মৃতদেহ ক্লিনিকে ফিরিয়ে আনেন।

শিশুটির বাবা মিশুক রানা বলেন, শিশুটির মাথায় আঘাতের কথা হাসপাতাল থেকে তাঁদের বলা হয়নি। উপরন্তু আঘাত লুকাতে তুলা ও তোয়ালে দিয়ে ঢেকে রাখা হয়।

এ ব্যাপারে ক্লিনিকের পরিচালক মো. ফারুক হোসেন জানান, ডা. মো. নাজমুল হাসান এই সিজারিয়ান অপারেশন করেছেন। অপারেশনের জন্য তাঁকে ফোন করে ঢাকা থেকে আনা হয়েছিল।

ডা. মো. নাজমুল হাসান জানান, বর্তমানে তিনি ডিজি হেলথে ডেপুটেশনে কর্মরত। ঠাণ্ডাজনিত কারণে শিশুটির অবস্থা ভালো ছিল না। সে কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে। মাথায় আঘাতের কথা স্বীকার করে জানান, তিনিই সেখানে সেলাই করেছিলেন। তবে এ কারণে তার মৃত্যু হয়নি বলে দাবি করেন তিনি।

মানিকগঞ্জ সদর থানার এসআই মহম্মদ আশরাফুল ইসলাম জানান, ময়নাতদন্তের জন্য শিশুটির মৃতদেহ মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares