সিলেট, কোম্পানীগঞ্জ, ভোলাগঞ্জ, মহাসড়কে অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশিত: 9:08 PM, November 8, 2017

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জের বিভিন্ন পাথর ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর ষড়যন্ত্র ও হয়রানীমূলক মামলা দায়ের করার সংবাদ শুনে বিক্ষোভ ফুঁসে উঠেছেন ব্যবসায়ী, শ্রমিকসহ স্থানীয় জনতা।

অন্যায়ভাবে মামলা দায়েরের প্রতিবাদে তারা বুধবার (০৮ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন। এ সময় রাস্তার দুপাশে সহশ্রাধিক যানবাহন আটকা পড়ে। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে অবরোধ প্রত্যাহার করে স্থানীয় পাড়য়া বাজারে বিক্ষোভ সমাবেশ করেন সর্বস্থরের জনতা।

বিকেলে স্থানীয় পাড়ুয়া বাজারে সর্বস্থরের ব্যবসায়ী, শ্রমিক ও এলাকাবাসী এক প্রতিবাদ সমাবেশ করে অর্নিদিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

অবরোধ চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কোম্পানীগঞ্জের পাথর ব্যবসায়ী ও শ্রমিকরা দীর্ঘ তিনটি বছর ধরে অনাহারে-অর্ধাহারে জীবন যাপনকরে আসছেন। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবৈধ পন্থায় কেউই পাথর উত্তোলন করছেন না। অথচ স্থানীয় প্রশাসন তাদের পছন্দের লোকজন দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধভাবে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন করাচ্ছে। এতে বিজিবি ও উপজেলা প্রশাসন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগীতা করে আসছেন। কিন্তু ওই পাথরখেকোদেরকে মামলার আসামী না করে বৈধ পন্থায় ব্যবসা করা লোকজন, শ্রমিক ও আওয়ামীলীগ নেতাকর্মীদেরকে আসামী করে হীন উদ্দেশ্যে মামলা দায়ের করা হয়েছে। যা অত্যান্ত দুঃখজনক ও নিন্দনীয়। তাই পরিবেশ অধিদপ্তর কর্তৃক অন্যায় ভাবে চুনাপাথর আমদানী রফতানীকারক ব্যবসায়ী শামীম আহমদ, আতাউর রহমান, কাওছার আহমদ, মাহমুদ হোসেন মছন হাজী, আমির উদ্দিন, সাচ্চা মিয়া, বিলাল হোসেন, মামুন চৌধুরী, ইলিয়াস আলী রাশা, কেফায়েত উল্লাহসহ ২২ জন ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতাদের নামে দায়ের করা মামলাটি প্রত্যাহার করা না হলে কাল বৃহস্পতিবার (০৯ নভেম্বর) থেকে লাগাতার অনির্দিষ্টকালের জন্য সকল পাথর কোয়ারী ও সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ মহা সড়কে অবরোধ কর্মসুচি পালন করা হবে।

পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মোঃ গেদা মিয়ার সভাপতিত্বে ও উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরব্বী আবুল হোসেন মেম্বার, আফজাল হোসেন বতুল্লাহ, নিজাম উদ্দিন, ইউপি সদস্য মুজিবুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা ট্রাক মালিক সমিতির সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, সাবেক সভাপতি শামীম আহমদ, সমাজসেবী আব্দুল হাসিব প্রমূখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..