কানাইঘাটের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুদ্দিন চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: 7:31 PM, August 1, 2021

কানাইঘাটের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুদ্দিন চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সামছুদ্দিন চৌধুরীকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন চৌধুরীর জানাজার নামাজ লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সুরতুননেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

জানাজার নামাযে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, তার সহকর্মী অনেক বীরমুক্তিযোদ্ধাগন সহ সর্বস্তরের মানুষ শরীক হন। পরে তার লাশ পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় নিজ গ্রাম ছোটফৌদ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পারিবারিক সূত্রে জানা যায় বাধর্ক্যজনিত কারনে গত শুক্রবার বিকেল ৫ টা ৫০ মিনিটের সময় নিজ বাড়ীতে মারা যান বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিল ৮৫ বছর। তিনি ৩ ছেলে, ৪ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। স্থানীয়রা জানিয়েছেন ১৯৭১ সালে রনাঙ্গনে সরাসরি যুদ্ধ করেন বীরমুক্তিযোদ্ধা সামছুদ্দিন চৌধুরী।

তিনি দীর্ঘদিন কানাইঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারের দায়িত্ব অত্যন্ত সফলতার সহিত পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত এলাকায় নানা সামাজিক কর্মকান্ডে সক্রিয় ছিলেন, একজন প্রবীন মুরব্বীয় ছিলেন তিনি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..