ধর্ম নিয়ে কটূক্তি: রিমান্ড শেষে কারাগারে তিথি সরকার

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২০

ধর্ম নিয়ে কটূক্তি: রিমান্ড শেষে কারাগারে তিথি সরকার

ক্রাইম সিলেট ডেস্ক : ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে পল্টন থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

একদিনের রিমান্ড শেষে শনিবার (১৪ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। আদালত ও সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১২ নভেম্বর তিথি সরকারের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন তার স্বামী শিপলু মল্লিকের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

সূত্র জানায়, শনিবার (১৪ নভেম্বর) একদিনের রিমান্ড শেষে তিথি সরকারকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় মামলা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি‌। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিথি সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, ১২ নভেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান তিথি সরকারকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে তিথি সরকারের স্বামী শিপলুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১১ নভেম্বর বিকেল পৌনে ৪টার দিকে নরসিংদীর মাধবদীর পাঁচদোনায় স্বামীর এক দূরসম্পর্কীয় আত্মীয়ের বাড়ি থেকে তিথি সরকারকে গ্রেপ্তার করা হয়। একই দিন দুপুরে তার স্বামী শিপলু মল্লিক রাজধানীর কাপ্তানবাজার এলাকা থেকে গ্রেপ্তার হন।

জানা যায়, দীর্ঘদিন ধরে মহানবি হজরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে ফেসবুকে ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করে আসছিলেন তিথি সরকার। পরে ধর্ম অবমাননার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করে। এরপর তার পরিবার থেকে অভিযোগ আসে তিথি নিখোঁজ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2020
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..