‘বিতর্কিত’ সেই পরিচালককে অবসরে পাঠাল সরকার

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৯

‘বিতর্কিত’ সেই পরিচালককে অবসরে পাঠাল সরকার

রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে এক সিনিয়র নার্সকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত সাবেক পরিচালক (বর্তমানে স্বাস্থ্য অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) ডা. আমিরুল হাসানকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করেছে সরকার।

মঙ্গলবার (৯ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ পার্সোনাল-১ অধিশাখার উপসচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি হয়।

প্রজ্ঞাপন বলা হয়, তার চাকরির বয়স ২৫ বছর পূর্ণ হয়েছে এবং যেহেতু সরকার জনস্বার্থে তাকে চাকরি থেকে অবসর প্রদান করা প্রয়োজন বলে বিবেচনা করে, সেহেতু সরকারি কর্মচারী (অবসর) আইন, ১৯৭৪ (১৯৭৪ সনের ১২ নম্বর আইন) এর ৯(২) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে তাকে সরকারি চাকরি হতে অবসর প্রদান করা হয়।

উল্লেখ্য, গত এপ্রিল মাসে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে তৎকালীন পরিচালক আমিরুল হাসানের বিরুদ্ধে ওই প্রতিষ্ঠানের একজন সিনিয়র নার্স যৌন হয়রানির অভিযোগ আনেন। এ ঘটনা নিয়ে স্বাস্থ্য সেক্টরে তোলপাড় শুরু হয়।

এ ঘটনায় অভিযুক্ত পরিচালককে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ওএসডি করা হয়। ঘটনার সত্যতা যাচাইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করা না হলেও গতকাল অভিযুক্ত সেই পরিচালককে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হয়।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..