আখালিয়ায় বেসিক কম্পিউটার প্রশিক্ষণ পরিদর্শনে আনসার ও ভিডিপি রেঞ্চ পরিচালক

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

আখালিয়ায় বেসিক কম্পিউটার প্রশিক্ষণ পরিদর্শনে আনসার ও ভিডিপি রেঞ্চ পরিচালক

Sharing is caring!

সিলেট :: সিলেট মহানগরী আখালিয়া জেলা আনসার ও ভিডিপি কার্যালয় প্রশিক্ষণ কেন্দ্রে ৩য় ধাপে ৭০ দিন মেয়াদী ৩০ জন ভিডিপি পুরুষ সদস্যদের বেসিক কম্পিউটার প্রশিক্ষণে সিলেট বিভাগীয় আনসার ও ভিডিপি রেঞ্চ পরিচালক সারোয়ার জাহান চৌধুরী প্রশিক্ষণ কোর্সে পরিদর্শন করেন।

এ সময় সিলেট আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট ও প্রশিক্ষণ কোর্স অধিনায়ক মোঃ ফখরুল আলম সহ কম্পিউটার প্রশিক্ষকদের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্যে রেঞ্চ পরিচালক সারোয়ার জাহান চৌধুরী প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, তৃণমূল পর্যায়ের জনগোষ্ঠীকে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে তোলাই এ কম্পিউটার প্রশিক্ষণের মূল উদ্দেশ্য। কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠীতে রূপান্তর করে যাচ্ছে আনসার ও ভিডিপি সংগঠন। চাকরি পেতে ব্যর্থ হলে এর জন্য চাকরির পিছনে ছুটাছুটি না করে এক একজন প্রশিক্ষণার্থীকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দেন।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, ডিজিটার বাংলাদেশ গড়তে হলে কম্পিউটার প্রশিক্ষনের কোন বিকল্প নেই। এ প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগিয়ে যেমন নিজেদের কর্মসংস্থান সৃষ্টি হবে তেমনি অন্যদের কর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক হবে।

তিনি প্রশিক্ষনার্থীদের মাদকের করাল গ্রাস জঙ্গিবাদ, সন্ত্রাস থেকে পরিবারের ও যুব সমাজের রক্ষার জন্য প্রশিক্ষণার্থীদের সামাজিক সচেতনতা বৃদ্ধিতে কাজ করার আহবান জানান। সর্বশেষ প্রত্যেক প্রশিক্ষনার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতি যতœশীল ও পরস্পর সহনশীলতা ধর্য্য সহকারে প্রশিক্ষণ গ্রহণের নির্দেশ প্রদান করেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

সর্বশেষ খবর

………………………..

shares