জালালাবাদ গ্যাস গোলাপগঞ্জ আবিকা কর্তৃপক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৮

জালালাবাদ গ্যাস গোলাপগঞ্জ আবিকা কর্তৃপক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

Sharing is caring!

খলিলুর রহমান :: জালালাবাদ গ্যাস (জেজি) গোলাপগঞ্জ আবাসিক বিতরণ কার্যালয়ের (আবিকা) কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীীত ও কর্তব্যকাজে অবহেলার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। অবৈধ গ্যাস সংযোগ ও অবৈধ গ্যাস ব্যবহারকারীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নিয়ে পুনঃসংযোগ দিয়ে তাকে পুরস্কৃত করছেন তারা। জেজি গোলাপগঞ্জ আবাসিক বিতরণ কার্যালয়ের ব্যবস্থাপক নীলকমল চৌধুরী ও ঠিকাদার আহাদ এ অনিয়মের সাথে জড়িত। তারা অবৈধ গ্যাস সংযোগকারীদের মামলা থেকে রেহাই দিয়ে পুনরায় সংযোগ দেওয়ার মাধ্যমে মোটা অংকের টাকার কামাই করছেন বরে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ এলাকাধীন দত্তরাইরেল গৃহস্থালী শ্রেণির গাহক শাহরিয়ার আহমদ (সংকেত নং-১১০১-০৪৯৭৪) অনুমোদিত ত্রিমূখী চুলা ব্যবহার করলে গত ৩০ অক্টোবর তার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। বিচ্ছিন্ন এই রাইজার হতে উষা ট্রেডার্স-এর রেগুলেটর দিয়ে অবৈধভাবে পূর্বের অনুমোদিত দ্বৈতচুলা ব্যবহার করছিলেন তিনি। খবর পেয়ে জেজি গোলাপগঞ্জ আবিকা’র ব্যবস্থাপক নীলকমল চৌধুরীর নেতৃত্বে ৫সদস্যের একটি ভিজিল্যান্স টিম গত ২৫ নভেম্বর সরেজমিন যায় এবং উষা ট্রেডার্সের অবৈধ রেগুলেটরটি অপসারন করে। এ ব্যাপারে স্থাপিত রাইজারটি লক-উইং- কক অপসারন ও এন্ডকাপ স্থাপন এবং ওয়েল্ডিং-এর মাধ্যমে গ্যাস বন্ধ করা প্রয়োজন মর্মে একটি প্রতিবেদন দাখিল করা হয়। জেজি’র উপ-সহ প্রকৌশলী হাসান আবদুল কাদির, উপ-ব্যবস্থাপক চন্দন কুমার কুন্ডু ও ব্যবস্থাপক (ভিজিল্যান্স) মো. ফজলুল হক স্বাক্ষরিত ২৬.১১.২০১৮ তারিখের এই প্রতিবেদনে অবৈধ গ্যাসব্যবহারকারী শাহরিয়ারের বিরুদ্ধে মামলারও সুপারিশ করা হয়। কিন্তু পরবর্ততে আইনী কোন ব্যবস্থা না নিয়ে জেজি গোলাপপগঞ্জ আবিকা’র ব্যবস্থাপক নীলকমল চৌধুরী ও ঠিকাদার আহাদ মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীকে আবারো সংযোগ দেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগে প্রকাশ।

অভিযোগের ব্যাপারে জেজি গোলাপগঞ্জ আবিকা’র ব্যবস্থাপক নীলকমল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি অবৈধসংযোগ বিচ্ছিন্ন ও প্রতিবেদন দাখিলের সত্যাতা স্বীকার করে জানান, এখনো এ ব্যাপারে আইনী কোন পদক্ষেপ নেয়া হয়নি। তবে অভিযুক্ত ব্যক্তি জরিমানা আদায়ের মাধ্যমে পুনঃগ্যাস সংযোগ নিতে পারে বলে জানান তিনি।
আবিকা জেজি গোলাপগঞ্জ-এর ঠিকাদার আব্দুল আহাদও অনুরূপ বক্তব্য দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares