নেইমারের হাতে শিরোপা

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮

নেইমারের হাতে শিরোপা

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : এক-একটা ছবি কতটা গভীর ছাপ রাখে, কতখানি স্বস্তি দেয়- বলে বোঝানো কঠিন। নেইমার মাঠে ফিরেছেন, অনুশীলন করছেন, হাসছেন। এই ছবির গভীর ছাপটাও ব্যাখ্যা করা মুশকিল।

তবে ব্রাজিলীয়রা কতখানি স্বস্তি পেয়েছেন, বোঝা গেল তার কথায়। ব্রাজিলের সাবেক তারকা রিভালদোর অনুজের ওপর এতই ভরসা যে বলে দিলেন, ‘নেইমার ব্রাজিলকে বিশ্বকাপ এনে দিতে পারে।’

তার যুক্তি, ‘ব্রাজিল দলে এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেইমার। মনে হয়, সে-ই বিশ্বকাপে ব্রাজিলের কাণ্ডারি। ও ১০ নম্বর প্লেয়ার। আর দলের ১০ নম্বর প্লেয়ারকে বিশেষ দায়িত্ব নিতে হয়। সবচেয়ে কাক্সিক্ষত ও গুরুত্বপূর্ণ পজিশন। বিশেষ করে ব্রাজিল ফুটবলের ইতিহাস ও ঐতিহ্যের বিচারে। ১০ নম্বর প্লেয়ারই হয় দলের এক নম্বর তারকা। তাই তাকে বাড়তি দায়িত্ব নিতেই হবে।

নেইমারকে দেখে মনে হচ্ছে ও তৈরি। নেইমারের মতো প্লেয়ার বিশ্বকাপে সেরা ছন্দে থাকুক, ব্রাজিল সেটাই চায়। ওকে নিয়ে এত আলোচনা হয়। হচ্ছেও। তাই আমি বিশ্বাস করি, এবার ও আমাদের বিশ্বকাপটা এনে দেবে।’

কোচ তিতেকে নিয়ে তার মত কী? রিভালদো বলেছেন, ‘তিতে যখন দলের দায়িত্ব নেয়, প্রচণ্ড সমস্যায় ছিল ব্রাজিল। দুঙ্গাকে দোষ দেব না। ফুটবলে এমন হয়ই। ২০ জন প্লেয়ারকে তো বদলাতে পারবেন না আপনি। তাই কোচ বদলে ফেলুন। তিতে দায়িত্ব নেয়ার পর মনে হয়েছিল সঠিক সিদ্ধান্ত। ওর স্টাইলটা দারুণ। কীভাবে ফুটবল খেলতে হয়, স্বচ্ছ ধারণা আছে। প্লেয়াররা ওকে শ্রদ্ধা করে। ওর কথা শোনে। তাই ব্রাজিলকে এখন আত্মবিশ্বাসী দেখাচ্ছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..

shares