দুই সাংবাদিকের উপর পাথরখেকো চক্রের হামলার প্রতিবাদে নগরীতে মানববন্ধন

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৮

Sharing is caring!

সিলেট :: সিলেট আদালত প্রাঙ্গণে দুই সাংবাদিকের উপর পাথরখেকো চক্রের হামলার প্রতিবাদে নগরীতে মানববন্ধন করেছে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেট। এতে সিলেটের বিভিন্ন শ্রেণীর মানুষ দুই শতাধিক লোক অংশগ্রহণ করেন।

শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি থেকে সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেপ্তার এবং পাথর উত্তোলনের নামে পরিবেশ বিধংসী কার্যকলাপ বন্ধের দাবি জানানো হয়। একইসঙ্গে হামলার দায়ে প্রধান অভিযুক্ত জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীসহ সকল রাজনৈতিক দুর্বৃত্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সিলেটের আদালত চত্বরে পাথরখেকো চক্রের নজিরবিহীন হামলায় দুই সংবাদকর্মী গুরুতর আহত হওয়ায় আমরা সংক্ষুব্ধ। সিলেটের প্রাণ-প্রকৃতিকে ধ্বংস করে পাথরখেকো চক্রের গড়ে তোলা অবৈধ সম্পদ সিলেটকে আগামীতে কঠিন সংকটে ফেলবে। রাজনৈতিক ও সামাজিক সম্প্রীতি অস্থিতিশীল করবে এই কালো টাকা। একদিকে প্রকৃতি ধ্বংস, অন্যদিকে শ্রমিক হত্যা কোন কিছুর জন্য এদের বিচারের মুখোমুখি করা যাচ্ছে না। এদের এখনি রুখে না দাঁড়ালে ভবিষ্যৎ আপনাকে ক্ষমা করবে না। আপনার নিরবতাতেই এরা অপকর্মে মদদ পাচ্ছে। তাই সিলেটের নাগরিক হিসাবে আমরা কেউ এর দায় এড়াতে পারবো না।

আদালতের মতো একটি সুরক্ষিত এলাকায় এমন নজিরবিহীন হামলায় বক্তারা উদ্বেগ প্রকাশ করে, এই ঘটনায় মামলা হলেও এখনো কেউ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন সিলেটের সমন্বয়ক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম এর সভাপতিত্বে ও সেভ দ্য হেরিটেজ এন্ড এনভায়রনমেন্ট এর সমন্বয়ক আব্দুল হাই আল-হাদী এর পরিচালনায় মানববন্ধনের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভ’মিসন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবির।

বক্তব্য রাখেন- সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদউল্লাহ শহীদুল ইসলাম শাহীন, ওয়ার্কার্স পার্টি এর পলিটব্যুরো সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, একুশে টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ওয়েস খসরু, বাংলাদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান শাহ্ দিদার আলম চৌধুরী নবেল, ক্রিকেট আম্পায়ার্স এসোসিয়েশনের সভাপতি বদরুদ্দোজা বদর, যুগান্তর সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মুকির হোসেন চৌধুরী, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা, মুক্তিযুদ্ধ গবেষক হাসান মোরশেদ, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, ইমজার সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলিম শাহ, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আনিস রহমান প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares