কোম্পানীগঞ্জে কোয়ারীতে নিহত ২ শ্রমিকের লাশ নেত্রকোণায় উদ্ধার

প্রকাশিত: 3:57 AM, December 20, 2017

ক্রাইম ডেস্ক : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কালাইরাগ পাথর কোয়ারীতে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাথর উত্তোলন করার সময় মাটিচাপা পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও তিন শ্রমিক।
গত শনিবার (১৬ ডিসেম্বর) রাত ৭টার দিকে এ ঘটনা ঘটলেও বিষয়টি প্রকাশ পায় সোমবার (১৮ ডিসেম্বর)। নিহত দুজনের লাশ নেত্রকোণা থেকে উদ্ধার করেছে পুলিশ। অভিযোগ রয়েছে, আইনি ঝামেলা এড়াতে পুলিশকে না জানিয়েই শ্রমিক দুর্ঘটনার বিষয়টি ধামাচাপা দেয়া হয়েছে।
নিহতরা হলেন- নেত্রকোনা জেলার কমলাকান্দ উপজেলার মসুয়া গ্রামের হায়দার বেগ এর পুত্র হবি মিয়া (৩৫) ও নেত্রকোনা সদর উপজেলার বর্নি গ্রামের মৃত ইমান আলীর পুত্র হেলিম (২৮)।
আহত তিনজন হলো- সাকিব (১৬), আবুল কাশেম (৫৫) ও শাহিন আলম (২৮)। তাদের সবার বাড়িও নেত্রকোনা জেলায়।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কালাইরাগ পাথর কোয়ারীতে কালিবাড়ীর আশিক মিয়া ও কালাইরাগের আমির উদ্দিনের গর্তে পাথর উত্তোলনের কাজ করছিল ৮-১০ জন শ্রমিক। হঠাৎ গর্ত ধসে পড়লে পাঁচজন শ্রমিক মাটির নিচে চাপা পড়েন। তাঁদের মধ্যে হবি মিয়া ও হেলিম ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় আহত তিনজকে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
জানা গেছে, আইনি ঝামেলা এড়াতে শ্রমিক হতাহতের ঘটনাটি ধামাচাপা দেয়া হয়। গর্তের মালিকরা ঝামেলা এড়াতে পুলিশকে না জানিয়ে রাতের আঁধারে লাশ নেত্রকোনায় পাঠিয়ে দেন।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সফিকুর রহমান খাঁন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার দুইদিন পর তিনি বিষয়টি জানতে পেরেছেন। নেত্রকোনাতে ময়না তদন্ত শেষে লাশ দু’টির দাফন হয়েছে।
তিনি বলেন, আইনী ঝামেলা এড়াতে হয়ত স্থানীয়রা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে। তবে, নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..